কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোটের প্রথম কার্যনির্বাহী কমিটি গঠিত

ইমদাদুল হক মিরন : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বিভিন্ন সংগঠনের সমন্বয়ে গঠিত কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোট’র কার্যনির্বাহী পরিষদের প্রথম কমিটি ঘোষিত হয়েছে। রোববার (১৬ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনের মাধ্যমে নয় সদস্য বিশিষ্ট এই কমিটি ঘোষণা করা হয়।
এর আগে গত ১৩ সেপ্টেম্বর কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোট’র সাধারণ সভায় নতুন কমিটি গঠন করা হয়।

জোটের গঠনতন্ত্রের নিয়ম এবং সাধারণ সভায় উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে গঠিত নয় সদস্যের কমিটির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মেহেদী হাসান (থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়)। এছাড়াও সহ-সভাপতি পদে আনোয়ার হোসেন পলাশ (অনুপ্রাস কণ্ঠচর্চা কেন্দ্র, কুবি) ও মো. সোহান শেখ (বিএনসিসি, কুবি) এবং সাধারণ সম্পাদক পদে আদনান কবির সৈকত (ডিবেটিং সোসাইটি, কুবি) নির্বাচিত হয়েছেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- যুগ্ম-সাধারণ সম্পাদক নাহিদ ইকবাল (অভয়ারণ্য, কুবি) ও ওয়াসি মজুমদার (প্রতিবর্তন, কুবি), অর্থ-সম্পাদক ফাহমিদ হাসান অনিক (আইটি সোসাইটি), দপ্তর সম্পাদক শতাব্দী জুবায়ের (অনুস্বার, কুবি), প্রচার ও প্রকাশনা সম্পাদক হামিদ কাউসার জীবন (সায়েন্স ক্লাব, কুবি)।

সাংস্কৃতিক জোটের সংগঠনের প্রতিনিধিদের সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নবগঠিত কমিটি আগামী চার মাস দায়িত্ব পালন করবে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক চর্চাকে আরও গতিশীল করতে এই জোট ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করা হয়।