ক্যান্সার আক্রান্ত হয়েছিলেন যেসব বলিউড তারকা

ক্যান্সার এমন একটি রোগ, শুধু শারীরিক ও মানসিক নয়, অর্থনৈতিকভাবেও পঙ্গু করে দেয় একটি পরিবারকে। গতকাল অভিনেত্রী সোনালী বেন্দ্রে নিজের ক্যান্সারে আক্রান্ত হওয়ার খবরটি শেয়ার করেন। কিছুদিন আগে ইরফান খানও নিউরো এন্ডোক্রাইন টিউমারের মতো বিরল রোগে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন।

এমনই কয়েকজন বলিউড তারকা আছেন যাঁরা ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। তাঁদের কেউ লড়াই করে ফিরে এসেছেন। কেউ বা এখনও পর্যন্ত লড়াই করছেন।

ক্যান্সারে আক্রান্ত এমনই পাঁচ বলিউড তারকা

মণীষা কৈরালা : ২০১২ সালে ক্যান্সার ধরা পড়ে তাঁর। তখন বয়স ৪২। একাধিক অস্ত্রোপচার ও কেমোথেরাপি করে ফিরে এসেছেন তিনি। ২০১৫ সালে তিনি জানান যে তিনি ক্যান্সারকে জয় করেছেন।

লিজা রায় : বোন ম্যারো ক্যান্সারে আক্রান্ত হন লিজা রায়। একাধিক অস্ত্রোপচার করেছিলেন তিনি। ২০১০ সালে জানিয়েছিলেন, তিনি বিপদমুক্ত। কিন্তু, পুরোপুরি ক্যান্সার সারিয়ে উঠতে পারেননি।

অনুরাগ বসু : একধরনের ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন পরিচালক অনুরাগ বসু। সেই সময় তিনি লাইফ ইন আ মেট্রো ও গ্যাংস্টারের মতো ছবির স্ক্রিপ্ট লিখেছিলেন। এখনও তিনি ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন।

মুমতাজ : ছয়ের দশকের অন্যতম অভিনেত্রী মুমতাজও ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। বহুদিনের লড়াইয়ের পর ফিরে এসেছিলেন তিনি।

রাজেশ খান্না : ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন রাজেশ খান্নাও। ২০১১ সালে ক্যান্সারের কথা জানতে পারেন তিনি। চিকিৎসাও চলে। কিন্তু, ২০১২ সালে হঠাৎ তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। সেই বছর ১৮ জুলাই রাজেশ খান্না মারা যান।

এবার সেই লড়াইয়ে সোনালী বেন্দ্রে। ইতিমধ্যে তিনি নিউইয়র্কে চিকিৎসার জন্য পাড়ি দিয়েছেন। লড়াই এখন আরও কঠিন। এই লড়াইয়ে সোনালী ফিরে আসুক। সেটাই কামনা করছে বলিউড।