খালেদার আগমনে বিমানবন্দরে নিরাপত্তা জোরদার

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আগমনকে কেন্দ্র করে বিমানবন্দরের মূল ফটকের প্রবেশপথের বামপাশের পার্ক, রেল স্টেশনসহ আশপাশের এলাকায় জড়ো হয়েছেন দলটির নেতাকর্মীরা। তবে নিরাপত্তার স্বার্থে তাদের সেখান থেকে সরিয়ে দিচ্ছে পুলিশ। বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত সদস্য নিয়োজিত রয়েছে। একই সাথে বিমানবন্দরের সামনে প্রস্তুত রাখা হয়েছে পুলিশের জলকামান, এপিসি, প্রিজন ভ্যান ও ফায়ার সার্ভিসের গাড়ি।

এপিবিএন সদস্যদের পাশাপাশি মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের।
বিমানবন্দরের মূল ফটক ব্লক করে অবস্থান নিয়েছে এপিবিএনের সদস্যরা। বিদেশগামী যাত্রী ব্যাতিত অন্য কাউকে ভেতরে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।
এপিবিএনের সহকারী পুলিশ সুপার তারিক আহমেদ বলেন, বিদেশযাত্রীদের বাদে অন্য কেউকে ভেতরে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিএনপি নেতা খালেদা জিয়াকে রিসিভ করতে যেসব নেতারা ভেতরে যাবেন তাদের তালিকা আমাদের কাছে রয়েছে। এর বাইরে কাউকে ভেতরে যেতে দেয়া হবে না। এরই মধ্যে বিমানবন্দর এলাকায় সার্বিক নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আজ বুধবার বিকেল ৫টা ২০ মিনিটের দিকে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে করে ঢাকায় আসার কথা।
বিএনপির পক্ষ থেকে বলা হয়, তাদের দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের জ্যেষ্ঠ নেতারা খালেদা জিয়াকে স্বাগত জানাতে বিমানবন্দরে যাবেন। ভিআইপি টার্মিনাল পর্যন্ত যাতে নেতা–কর্মীরা যেতে পারেন, এ ব্যাপারে বিমানবন্দর কর্তৃপক্ষকে সহযোগিতা চেয়ে চিঠি দেওয়া হয়েছে।

বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, দলের মহাসচিবসহ জ্যেষ্ঠ নেতৃবৃন্দ বিমানবন্দরে যাবেন। তাদের সহযোগিতার জন্য গতকাল মঙ্গলবার বিএনপির পক্ষ থেকে বিমানবন্দর কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়েছে।