খালেদার কোমরের হাড়ে সমস্যা পেয়েছেন চিকিৎসকরা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ঘাড় ও কোমরের হাড়ে কিছু সমস্যা পেয়েছেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড। মঙ্গলবার দুপুরে মেডিকেল বোর্ডের সদস্য ডা. মো. শামসুজ্জামান এ তথ্য জানান।

তিনি বলেন, ‘খালেদা জিয়ার রক্ত পরীক্ষা ও এক্স-রে রিপোর্ট আমরা হাতে পেয়েছি। রিপোর্ট পর্যালোচনা করে তেমন কিছুই পাওয়া যায়নি।’

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের অর্থোপেডিক বিভাগের বিভাগীয় প্রধান বলেন, ‘বয়সের কারণে তার (খালেদা জিয়া) ঘাড় ও কোমরের হাড়ে কিছুটা সমস্যা দেখা গেছে। এই সমস্যা নতুন নয়, আগে থেকেই ছিল। তবে রক্ত পরীক্ষার রিপোর্ট নরমাল রয়েছে।’

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে ৫ বছর কারাদণ্ড দেন বিচারিক আদালত। এরপর গত ৭ এপ্রিল নাজিম উদ্দিন রোডের পুরান কেন্দ্রীয় কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে এনে তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

হাসপাতালে খালেদা জিয়াকে কেবিন ব্লকের ৫১২ নম্বর কেবিনে রাখা হয়। কেবিন ব্লকের প্যাথলজি বিভাগে পরীক্ষার জন্য খালেদা জিয়ার রক্ত নেয়া হয়। এরপর দুপুর পৌনে একটার দিকে তাকে শারীরিক পরীক্ষা করতে রেডিওলজি ও ইমেজিং বিভাগে নেয়া হয়। সেখানে এক্স-রে ও অন্যান্য পরীক্ষা-নিরীক্ষা শেষে সাবেক এই প্রধানমন্ত্রীকে কারাগারে নেয়া হয়।