খালেদার মুক্তির দাবিতে চট্টগ্রাম থেকে হেঁটে ঢাকার পথে ৬ যুবক (ভিডিও)

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম থেকে হেঁটে ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন ৬ যুবক। মঙ্গলবার সকাল ১১টার দিকে চট্টগ্রাম নগরীর বিএনপি কার্যালয় নসিমন থেকে এই পদযাত্রা শুরু করেন তারা।

এ সময় তাদের বিদায় দেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল আলম ও ছাত্রদলের কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক এইচ এম রাশেদ খান।

শুরুতে মহানগর ছাত্রদল নেতা শহিদুজ্জামান, আজিমুদ্দিন ও যুদবল নেতা শফিউল আলম হেঁটে রওনা দেন। পরে তাদের সঙ্গে সীতাকুণ্ড ও কুমিল্লা থেকে আরও তিনজন যোগ দেন। তারা WALK FOR JUSTICE FOR THE NATION FOR THE MOTHER’ লেখা ও খালেদা জিয়ার ছবিসংবলিত টি-শার্ট পরে এ পদযাত্রায় অংশ নেন।

ছাত্রদল নেতা শহিদুজ্জামান জানান, তারা ইতিমধ্যে কুমিল্লার দাউদকান্দি ব্রিজ পার হয়েছেন। পথে মিরসরাইয়ের বড়দারগারহাটে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা আমাদের বাধা দিয়েছিল। তারা আমাদের গায়ে থাকা টি-শার্ট ছিঁড়েও ফেলে।

তিনি আরও জানান, ঢাকায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে গিয়ে পদযাত্রা কর্মসূচি শেষ করব। পরে দু’একদিনের মধ্যে আমরা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করার চেষ্টা করব।