খালেদা জিয়াকে স্বাগত জানাতে অপেক্ষায় নেতাকর্মীরা

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে স্বাগত জানাতে দলটির নেতাকর্মীদের ঢল নেমেছে রাজধানীতে। বনানী রেলওয়ে স্টেশন এলাকা থেকে হযরত শাহজালাল বিমানবন্দর এলাকা পর্যন্ত রাস্তার এক পাশে জড়ো হয়েছেন দলটির নেতাকর্মী ও সমর্থকরা।

তিন মাসেরও বেশি সময় পর আজ বুধবার দেশে ফিরবেন খালেদা জিয়া। গত ১৫ জুলাই খালেদা জিয়া যুক্তরাজ্যে যান। তাঁকে স্বাগত জানাতে কয়েক ঘণ্টা আগে থেকেই রাস্তায় অবস্থান নিয়েছেন কয়েক হাজার নেতাকর্মী।

বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের হাতে আছে ব্যানার ও ফেস্টুন। তাঁরা বিভিন্ন স্লোগান দিচ্ছেন। বিএনপির নেতাকর্মীদের পাশাপাশি ছাত্রদলসহ অন্য অঙ্গসংগঠনের নেতাকর্মীরাও দলে দলে যোগ দিচ্ছেন।

মহানগর ও ঢাকা জেলার পাশাপাশি নারায়ণগঞ্জ, গাজীপুর থেকেও নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত হয়েছেন।

ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। একটি গাড়িতে মাইক ব্যবহার করে পুলিশ জানাচ্ছে, ‘আপনারা কেউ রাস্তায় নামবেন না। আমাদের সহযোগিতা করুন।’

প্রতিবেদন লেখা পর্যন্ত দেখা যায়, বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা বিমানবন্দর এলাকার দিকে জড়ো হচ্ছিলেন। তবে এখন পর্যন্ত তাঁদের বাধা দেওয়ার কোনো অভিযোগ পাওয়া যায়নি।

এদিকে গুলশানে খালেদা জিয়ার বাসভবনের সামনে পুলিশের পাহারা জোরদার করা হয়েছে। সেখানে তেমন জনসমাগম চোখে পড়েনি। পরিচয়পত্র দেখে পুলিশ সবাইকে ওই এলাকায় প্রবেশের অনুমতি দিচ্ছে।

লন্ডনের স্থানীয় সময় মঙ্গলবার রাত ১০টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ৩টা ১৫ মিনিট) খালেদা জিয়াকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের বিমানটি (ইকে-৫৮৬) হিথ্রো বিমানবন্দর থেকে দুবাইয়ের উদ্দেশে ছাড়ে।

বিকেল সোয়া ৫টায় ঢাকায় পৌঁছানোর কথা খালেদা জিয়ার।