খালেদা জিয়ার মুক্তির দাবি বাকৃবি শিক্ষকদের

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাদণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তার মুক্তির দাবি জানিয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) জাতীয়তাবাদী আদর্শ ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী শিক্ষকরা।

শনিবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওই দাবি জানানো হয়। বিজ্ঞপ্তিতে বিএনপিপন্থী ৯০ শিক্ষকের স্বাক্ষর রয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজনৈতিক মামলায় পাঁচ বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে এবং গত ৮ ফেব্রুয়ারি তাকে জেলে পাঠানো হয়। বেগম খালেদা জিয়াকে শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে এই মাজা-ঘষার মামলায় শাস্তি প্রদান করা হয়েছে। এছাড়া উদ্দেশ্যপ্রণোদিতভাবে মামলার রায়ের অনুলিপি প্রদানে গড়িমসি করা হচ্ছে। এ দেশের কোটি জনতা ওই মামলার রায়কে ইতিমধ্যে ঘৃণাভরে প্রত্যাখ্যান করে তার মুক্তির জন্য সারা দেশে জনগণ শান্তিপূর্ণ বিক্ষোভ, প্রতিবাদ, মানববন্ধন, অনশন কর্মসূচি চালিয়ে যাচ্ছে। পক্ষান্তরে দেশে কোটি কোটি টাকার অনিয়ম, দুর্নীতি, পাচার এবং লোপাটের বিচার হচ্ছে না।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সারা দেশের মতো আমরাও (বাকৃবি বিএনপিপন্থী শিক্ষক) খালেদা জিয়ার কারাদণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সঙ্গে অনতিবিলম্বে খালেদা জিয়াকে সসম্মানে নিঃশর্ত মুক্তি দিয়ে গণতন্ত্রের অগ্রযাত্রাকে বাধাহীন এবং নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনে পথ সুগম করার জোর আহ্বান জানাচ্ছি।