খাল উদ্ধার অভিযানে বাধা দেওয়ায় ছাত্রলীগ নেতা আটক

ঢাকার মোহাম্মদপুরের বসিলা এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় বাধা দেওয়ার অভিযোগ উঠে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। এ ঘটনায় ওই ছাত্রলীগ নেতাকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে বসিলা আমিন মোমিন হাউজিং এলাকায় বিআইডাব্লিউটির উচ্ছেদ অভিযানের সময় এই ঘটনা ঘটে। আটক ব্যক্তির নাম আসাদুজ্জামান তালুকদার লাবু। তিনি নিজেকে মাদারীপুরের কালকিনি পৌর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে পরিচয় দিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুড়িগঙ্গা নদীর বসিলা অংশে একটি খাল উদ্ধারের সময় তালুকদার নামে এক যুবক বাধা দেওয়ার চেষ্টা করেন। এসময় তিনি ছাত্রলীগ নেতা পরিচয় দিয়ে উচ্ছেদের দায়িত্বে থাকা বিআইডাব্লিউটির কর্মকর্তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান বলেন, সরকারি কাজে বাধা দেওয়ায় তালুকদারকে আটক করা হয়েছে। অভিযান শেষে তাকে জিজ্ঞাসাবাদ করে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে সোমবার থেকে বসিলা এলাকায় বুড়িগঙ্গা নদীর তীর দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালাচ্ছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ-বিআইডব্লিউটিএ। মঙ্গলবারও চলে অভিযান। অভিযানে ১২০টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়।