খোলামেলা পোশাকে কিংবা ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয়ে শ্বেতার না

টেলিভিশনের পর্দায় বা ক্যামেরার সামনে তিনি কখনও খুব বেশি ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করবেন না। অর্থাত প্রয়োজন ছাড়া, কখনও কোথাও খুব অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় করবেন না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন কলকাতার বাংলা টেলিভিশনের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী শ্বেতা ভট্টাচার্য।

একটি জনপ্রিয় হিন্দি সিরিয়ালের শুটিং করতে গিতে শ্বেতা স্পষ্ট জানিয়েছেন, গল্পের প্রয়োজনে হলে ঠিক আছে, সেই সঙ্গে যেটুকু প্রয়োজন সেটুকু ছাড়া তিনি কোথাও খুব বেশি ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করবেন না। ধারাবাহিকের সহ অভিনেতার সঙ্গে অযথা তিনি কখনওই কোনও ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে পারবেন না বলে স্পষ্ট জানিয়েছেন এই বাঙালি অভিনেত্রী। যা নিয়ে ইতিমধ্যেই জোর গুঞ্জন শুরু হয়েছে।

শ্বেতা আরও জানিয়েছেন, মেগা ধারাবাহিকে অভিনয় করতে গিয়ে তিনি কোনও ‘স্লিভলেস’ পোশাক পরতে পারবেন না। কিংবা অত্যধিক কোনও ছোট পোশাক পরেও অভিনয় করবেন না। শুধু তাই নয়, একটি জনপ্রিয় বাংলা মেগা ধারাবাহিকের অনুকরণেই ভারতীয় একটি চ্যানেলে সংশ্লিষ্ট ওই সিরিয়ালেরই হিন্দি রিমেক শুরু হয়েছে।

বাংলা সিরিয়ালে যখন কোনও ঘনিষ্ঠ দৃশ্য নেই, হিন্দির রিমেকেও তাই ঘনিষ্ঠ দৃশ্যের কোনও প্রয়োজন নেই বলে স্পষ্ট জানিয়েছেন শ্বেতা ভট্টাচার্য।

তাঁর কথায়, ‘সিরিয়াল ঘরের মা, বোনরা দেখেন। তাঁদের সামনে এমন কোনও দৃশ্যে অভিনয় করব কেন যে, সেটা দেখতে গিয়ে চ্যানেল ঘুরিয়ে দিতে হয়। এটা তো সিনেমা নয়। তাই ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে আমার ভাল লাগে না। যে পোশাকে আমায় ভাল লাগে, সেই পোশাক পরেই অভিনয় করব। আনতাবড়ি পোশাক পরব না। আমি তো ক্যাটরিনা কাইফ নই।’

শ্বেতা আরও বলেন, ‘ক্যারিয়ারের প্রথম দিকে একজন বলেছিলেন, ইন্ডাস্ট্রিতে টিকে থাকতে গেলে একটু খোলেমেলা পোশাক পরতেই হয়। খোলামেলাভাবে চলতে হয়। আমি জানিয়েছিলাম, অভিনয়ের জায়গায় যদি পোশাককেই বেশি গুরুত্ব দেওয়া হয়, তাহলে অভিনয় আমি ছেড়ে দেব।’

কারও সঙ্গে এ বিষয়ে মত বিরোধে তিনি যাননি। এটা সম্পূর্ণই তাঁর ব্যক্তিগত মতামত। অর্থাত, চরিত্রের প্রয়োজনে যেটুকু দরকার সেটুকুই করবেন, তার বাইরে গিয়ে কিছু করবেন না বলে স্পষ্ট জানান শ্বেতা।

প্রসঙ্গত, এর আগে ‘তু আশিকি’-খ্যাত অভিনেত্রী জন্নত জুবেইর জানিয়েছিলেন, সহ অভিনেতার সঙ্গে তিনি কোনও ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করবেন না। এবার জান্নাত জুবেইরের পথেই হাঁটলেন বাঙালি অভিনেত্রী শ্বেতা ভট্টাচার্য। জিনিউজ