গণজাগরণ মঞ্চের ‘স্লোগানকন্যা’ সেই লাকী এখন যা করছেন

গণজাগরণ মঞ্চের আন্দোলনে স্লোগান দিয়ে সবার নজর কেড়েছিল লাকি আক্তার। তীব্র স্লোগান দিতে পারায় পরিচিতি পেয়েছেন ‘স্লোগান কন্যা’ হিসেবে। সেই লাকি বামধারার সংগঠন ছাত্র ইউনিয়নের সভাপতি নির্বাচিত হয়েছেন। সংগঠনটির ৩৭তম সম্মেলন শেষে মুক্তি ভবনে তাকে সভাপতি নির্বাচিত করে নতুন এ কমিটি ঘোষণা করা হয়।

লাকি ছাত্র ইউনিয়নের তৃতীয় নারী সভাপতি হলেন। বর্তমান কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী সংগঠনটির প্রথম নারী সভাপতি ছিলেন। তিনি ডাকসুর জিএস থাকাকালীন সময়ে ‘অগ্নিকন্যা’ খ্যাতি পান। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী লাকিও শাহবাগে স্লোগান দিয়ে ‘স্লোগান কন্যা’ নামে পরিচিতি পেয়েছেন। এর আগে তিনি সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক ছিলেন।

গণজাগরণ মঞ্চের স্লোগানের মধ্য দিয়ে লাইমলাইটে আসা ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি লাকী আক্তার নতুন করে কাজ শুরু করেছেন কমিউনিস্ট পার্টিতে। গ্রামেগঞ্জে চষে বেড়াচ্ছেন কৃষকদের সংগঠিত করতে।

কয়েক দিন ধরে লাকী কাজ করছেন কিশোরগঞ্জের বিভিন্ন এলাকায়। কটিয়াদীতে কমিউনিস্ট পার্টি কৃষক সংগঠনের কমিটি করেছে। এভাবে মাঠ পর্যায়ে কাজ করার দৃষ্টান্ত রাজনীতি থেকে উঠে গেলেও ব্যতিক্রম দেখা যাচ্ছে লাকী আক্তারকে।