গাছে চাঁদের গাড়ির ধাক্কা, নিহত ৩

বান্দরবানের লামায় একটি যাত্রীবাহী চাঁদের গাড়ি (জিপ) নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে তিনজন নিহত ও কমপক্ষে ২০ জন আহত হয়েছে। সোমবার বেলা সাড়ে ১০ টার দিকে লামা চকরিয়া সড়কের মিরিঞ্জা এলাকায় এ ঘটনা ঘটে। হতাহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, জিপটি অতিরিক্ত যাত্রী নিয়ে আলীকদম থেকে চকরিয়া যাচ্ছিল। পথে মিরিঞ্জা এলাকায় এটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে দুমড়ে মুচড়ে যায়।

খবর পেয়ে স্থানীয়রা হতাহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বেসরকারী সিটি হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনজন মারা যায়।

নিহতরা হল- বান্দরবানের আলীকদম উপজেলার নয়াপড়া এলাকার আব্দুর রহমানের ছেলে জাহিদুল ইসলাম(১৫) একই এলাকার মোহাম্দ শফীর ছেলে মো. সরোয়ার(১২) ও বাদশা মিয়ার ছেলে মো. হারুন(১৭)।

আহত ২০ জনের মধ্যে গুরুতর আহত ৮ জনকে চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
আহতদের মধ্যে যাদের নাম পরিচয় গেছে তারা হলো অনিল (৪৫), নুরুল কবির (৭০), মোঃ আবদুল্লাহ্ (৩০), থোয়াইনু (৪৫), মোঃ দেলুয়ার হোসেন (৩৪), রিছা ত্রিপুরা (২৫), এবং ওসমান সরওয়ার (১২)।

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আনুয়ার হোসেন জানান, ঘটনার পর দুমড়ে মুচড়ে যাওয়া গাড়ি থেকে আহতদের উদ্ধার করে চকরিয়ায় পাঠানো হয়েছে। ঈদের সময়ে গাড়ি কম থাকায় অনেকে জিপটির ছাদে বসে যাচ্ছিল।

চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. সুভন দত্ত জানান, দুজন হাসপাতালে আনার আগেই মারা গেছে। অপরজন সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। ৮জনকে আশংকাজনক অবস্থায় চমেকে পাঠানো হয়েছে।

এদিকে ঘটনার পর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।