গীতিকার আহমেদ কায়সার আর নেই

নতুনধারা বাংলাদেশ এনডিবির প্রেসিডিয়াম মেম্বার পাগল মন খ্যাত গানের গীতিকার আহমেদ কায়সার (৬২) ২ এপ্রিল সকাল সাড়ে ১০ টায় পটুয়াখালীর চরখালির নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহে রাজিউন)। তিনি কন্ঠশিল্পী দিলরুবার গাওয়া পাগল মন সহ অসংখ্য গানের গীতিকার। তাঁর প্রকাশিত গ্রন্থ সংখ্যা অর্ধশত।

উল্লেখযোগ্য হলো- ছন্দ ছড়ায় বঙ্গবন্ধু, ফুলগুলো পথে পথে, একটি হৃদযন্ত্রের ভ্রমণ কাহিনী। তিনি নতুনধারা বাংলাদেশ এনডিবির প্রেসিডিয়াম মেম্বার হিসেবে ২০১৫ সালে যোগ দান করেন। এছাড়াও তিনি জাতীয় সাংস্কৃতিকধারা, বাংলাদেশ লেখক সমিতি, সাউন্ডবাংলা, অনলাইন প্রেস ইউনিটি সহ শতাধিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন। তাঁর সম্পাদিত বাংলাদেশের একমাত্র নিয়মিত ছড়া পত্রিকা ‘ছড়ার আসর’ ব্যাপক আলোচিত ছিলো।

তিনি স্ত্রী, ৩ সন্তান সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। লেখালেখির স্বীকৃতি স্বরুপ পেয়েছেন নজরুল সম্মাননা, আমরা করবো জয় সম্মাননা, সাউন্ডবাংলা গোল্ডেন বুক এ্যাওয়ার্ড, স্বপ্নালোক স্বর্ণকলম সম্মাননা, ওসমানী পুরস্কার সহ অসংখ্য সম্মাননা ও পুরস্কার। তিনি ১৯৮৫ সালে বাংলাদেশ বেতার ও ১৯৯০ সালে বাংলাদেশ টেলিভিশনের তালিকাভূক্ত গীতিকার হন।