ঘর থেকে বের হতে দেয়া হচ্ছে না বিএনপি নেতাকর্মীদের

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু উদ্বেগ প্রকাশ করে বলেছেন, খুলনায় নৌকার মিছিল হচ্ছে, মোটর শোভাযাত্রা হচ্ছে। কিন্তু বিএনপি নেতাকর্মীদের ঘর থেকে বের হতে দেয়া হচ্ছে না। এই পরিস্থিতির পরিবর্তন না হলে আসন্ন নির্বাচনে অংশ নেয়া সম্ভব হবে না।

মঙ্গলবার দুপুরে খুলনার কেডিঘোষ রোডস্থ বিএনপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন ডেকে এসব কথা বলেন তিনি। এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- নগর বিএনপির সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র মনিরুজ্জামান মনি।

নজরুল ইসলাম মঞ্জু বলেন, খুলনা সিটি নির্বাচনে ভোট ডাকাতি হয়েছে। সেই সময়ে প্রশাসনের যারা খুলনায় ছিল তাদের দিয়েই জাতীয় নির্বাচনে ভোট গ্রহণ করা হবে। এক্ষেত্রে আবারও ভোট ডাকাতি করে বিএনপির জয় ছিনিয়ে নেবে তারা। তবে এবার তা হতে দেয়া হবে না। ভোট ডাকাতদের কঠোরভাবে প্রতিহত করা হবে। যেসব পুলিশ সদস্য ভোট ডাকাতিতে সহযোগিতা করেছিল তাদের তালিকা পুলিশ কমিশনারের কাছে হস্তান্তর করা হবে। যেনো তারা এবার নির্বাচনের সময় আসতে না পারে।

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ গ্রেফতারকৃত সব নেতাকর্মীর মুক্তির দাবি জানিয়ে নজরুল ইসলাম মঞ্জু বলেন, খুলনায় গায়েবি মামলায় ১৫৯ জন নেতাকর্মী কারাগারে রয়েছেন। মামলার আসামি হয়েছেন তিন হাজার নেতাকর্মী। এদেরকে কারাগারে রেখে নির্বাচন করা সম্ভব নয়। এদের নির্বাচনের আগেই মুক্তি দেয়ার দাবি জানাই।