চট্টগ্রামে ইফতার সামগ্রী নিতে গিয়ে পদদলিত হয়ে নিহত ১০

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ইফতার সামগ্রী নিতে গিয়ে ভিড়ের মধ্যে পিষ্ট হয়ে ১০ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছে অর্ধশতাধিক ব্যক্তি।

সোমবার সকালে উপজেলার নলুয়া ইউনিয়নের একটি মাদ্রাসার মাঠে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ এমরান ভূঁইয়া।

নলুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাসলিমা আক্তার জানান, নিহতদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে নিহতদের অধিকাংশই নারী।

ইস্পাত তৈরির প্রতিষ্ঠান কবির স্টিল রোলিং মিলসের (কেএসআরএম) মালিক মো. শাহজাহান প্রতিবছরের মতো এবারও নিজ এলাকার দুস্থ-গরিবদের মধ্যে ইফতার সামগ্রী বিতরণের উদ্যোগ নেন। আজ সকাল থেকে নলুয়ায় একটি মাদ্রাসা মাঠে এর আয়োজন করা হয়।

যে সংখ্যক লোক জমায়েত হবে বলে আশা করা হচ্ছিল তার চেয়ে অনেক বেশি লোক জড়ো হয়। এর মধ্য নারীদের সংখ্যাই বেশি। সাতকানিয়া ছাড়া আশপাশের উপজেলা থেকেও অনেক লোক চলে আসে। ধারণার চেয়ে অনেক বেশি লোক জমায়েত হয়ে যায় মাদ্রাসা মাঠে।

আর সেই ভিড়ের মধ্যে মানুষ লাইন না ধরে তাড়াহুড়া করার চেষ্টা করে এবং ইফতার সামগ্রী নেওয়ার চেষ্টা করলে হতাহতের ঘটনা ঘটে বলে এনটিভি অনলাইনকে বলেন কেআরএমএসের কর্মকর্তা মো. রফিক।

২০০৭ সালেও একই কোম্পানির পক্ষ থেকে ইফতার সামগ্রী দেওয়ার সময় ছয়জন নিহত হয়েছিলেন।