চট্টগ্রামে ট্রেনের ছাদ থেকে পড়ে নিহত ২, আহত ৪

চট্টগ্রামের মিরসরাইয়ে ট্রেনের ছাদ থেকে পড়ে দুই ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন। ঘটনাটি ঘটেছে মস্তাননগর রেলস্টেশন থেকে ১০০ গজ উত্তরের রেলক্রসিংয়ে।

রোববার দিবাগত রাত ১০টায় ঢাকা-চট্টগ্রাম রেললাইনের মিরসরাইয়ের মস্তাননগর রেলওয়ে স্টেশন এলাকা থেকে হতাহতদের উদ্ধার করে পুলিশ। মিরসরাইয়ের স্থানীয় বাসিন্দা মাঈন উদ্দীন এ খবর নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- কুমিল্লা জেলার মানিক (৩৫) ও বরিশালের হাসান (২৫)। তারা চট্টগ্রামমুখী ৪নং কর্ণফুলী এক্সপ্রেসের যাত্রী ছিলেন।এছাড়া আহতদের মধ্যে রয়েছেন ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবার রানিয়ারা গ্রামের ইউনুছের ছেলে সুমন (১৮) ও আখাউড়া মোখলেছ মিয়ার ছেলে উজ্জ্বল (১৮)। অপর দুজনের নাম জানা যায়নি। এদের মধ্যে সুমনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

মস্তাননগর হাসপাতালে চিকিৎসাধীনদের সাথে কথা বলে জানা গেছে, কুমিল্লা থেকে চট্টগ্রাম আসার জন্য কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের ছাদে উঠেন তারা। পথে মিরসরাই মস্তাননগর রেলক্রসিংয়ের দেয়ালের সাথে ধাক্কা লেগে নিচে পড়ে গেলে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। একই ঘটনায় দুজন ঘটনাস্থলে মারা গেছে বলে তারা জানান।

সীতাকুন্ড রেলওয়ে পুলিশের ইনচার্জ দেলোয়ার হোসেন জানান, সন্ধ্যা ৬টার সময় চট্টগ্রামমুখী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেন থেকে পড়ে মিরসরাইয়ের মস্তাননগর রেলস্টেশন এলাকায় ১ জন নিহত হয়েছে এবং ২ জন আহত হয়েছে বলে শুনেছি।

মস্তাননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক অনিক জানান, ট্রেন থেকে পড়ে আহত ২ জনকে হাসপাতালে আনা হয়। তাদের মধ্যে সুমন নামে একজনের পায়ের হাড় ভেঙে যাওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অপরজন উজ্জ্বল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।