চতুর্থ ধাপে উপজেলা ভোটে নৌকার প্রার্থী যারা

চতুর্থ ধাপে ১৬ জেলার ১২২ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

গতকাল শুক্রবার রাতে গণভবনে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক সভায় এই মনোনয়ন চূড়ান্ত করা হয়।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, আগামী ৩১ মার্চ চতুর্থ ধাপে ১৬ জেলার ১২২ উপজেলা পরিষদে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন হবে।

এই ধাপের নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৪ মার্চ। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের তারিখ ৬ মার্চ এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৩ মার্চ।

বৈঠক শেষে দলের দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে চেয়ারম্যান পদে মনোনীতদের নামের তালিকা প্রকাশ করা হয়।

ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদ উন্মুক্ত রেখেছে ক্ষমতাসীন দলটি। উপজেলা নির্বাচনে বিএনপি, বামদলগুলোসহ অনেক রাজনৈতিক দলই অংশ নিচ্ছে না।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, রাশিদুল আলম, শেখ ফজলুল করিম সেলিম, ওবায়দুল কাদের, ড. আব্দুর রাজ্জাক, মো. ফারুক খান, মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক ও আবুল হাসনাত আব্দুল্লাহসহ মনোনয়ন বোর্ডের সদস্যরা সভায় উপস্থিত ছিলেন।

প্রার্থীদের তালিকা দেখতে এখানে ক্লিক করুন