চবিতে শাটল ট্রেন বন্ধ করে দিয়েছে ছাত্রলীগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দুইটি আবাসিক হলে তল্লাশির অভিযোগে বিশ্ববিদ্যালয় অভিমুখে শাটল ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে ছাত্রলীগ।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) চবি ছাত্রলীগের দু’গ্রুপে দফায় দফায় সংঘর্ষের দিবাগত রাতে আবাসিক হলে তল্লাশির জের ধরে মঙ্গলবার সকালে ছাত্রলীগ কর্মীরা চবি রেল স্টেশনের রেলের হোসপাইপ কেটে দেয়। ফলে সকাল থেকে কোনো শাটল ট্রেন বিশ্ববিদ্যালয় অভিমুখে ছেড়ে যায়নি।

বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মহসিন মিয়া বলেন, সংঘর্ষ থামাতে বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত ও শাহজালাল হলে অভিযান পরিচালনা করতে হয়েছে। এ সময় বেশ কয়েকজন আটক হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, সকাল ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেল স্টেশনে দাঁড়িয়ে থাকা শাটল ট্রেনের হোসপাইপ কেটে দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। ফলে সকাল ৯টা পর্যন্ত কোনো শাটল বিশ্ববিদ্যালয় রুটে চলাচল করতে পারেনি। ষোলশহর স্টেশন থেকে অনেক শিক্ষার্থী ফিরে গেছেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ে যাদের পরীক্ষা ছিল তারা অনেকে বাস করে চলে গেছেন। তবে এসময় তারা অনেক বিড়ম্বনার শিকার হন।

ষোলশহর স্টেশনের স্টেশন মাস্টার শাহাব উদ্দিন বলেন, সকালে বিশ্ববিদ্যালয় থেকে শাটল ট্রেনটি আসেনি। তাই এখান থেকে ৯টা পর্যন্ত শাটল ট্রেন চলাচল করতে পারেনি। বিশ্ববিদ্যালয়ে স্টেশনে শাটলের হোসপাইপ কেটে দিয়েছে।