চলচ্চিত্রের সকল শাখার উন্নয়ন করতে চাই : কাজী মারুফ

চিত্রনায়ক কাজী মারুফ বলেছেন, বঙ্গবন্ধুর হাত ধরে আমাদের চলচ্চিত্রের যাত্রা ও বিকাশ ঘটে। কিন্তু আজ সেই চলচ্চিত্রে দুর্যোগের ঘনঘটা। এই দুর্যোগ কাটাতে এগিয়ে এসেছে চলচ্চিত্র ফোরাম। সবার কাছে শুভকামনা চাই, দোয়া চাই যেন এই সংগঠন যেন ইন্ডাস্ট্রিকে সোনালি দিনে ফিরিয়ে নিতে পারে।

সোমবার দুপুরের রাজধানির ঢাকা ক্লাবে চলচ্চিত্রের নতুন সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’ এর আনুষ্ঠানিক ঘোষণা অনুষ্ঠানে এসব কথা বলেন জাতীয় চলচ্চিত্র পুরষ্কার প্রাপ্ত নায়ক ফারুফ।

এসময় মারুফ বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী ফিল্ম ভালোবাসেন। আমাদের উপর অনেক আস্থা তার। আমরা প্রধানমন্ত্রীর সেই আস্থার মর্যাদা রাখতে চাই। যেকোনো মূল্যে চলচ্চিত্রের উন্নতিতে আমারা কাজ করবো। চলচ্চিত্রের সকল শাখায় উন্নয়ন করতে চাই।

চলচ্চিত্র ফোরামের আনুষ্ঠানিক ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান আছেন। আরো রয়েছেন শাকিব খান, সুবর্ণা মুস্তাফা, মেহের আফরোজ শাওন, ওমর সানি, সৌদ, সৈয়দ হাসান ইমামসহ আরও অনেকেই। অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন নুসরাত ফারিয়া ও মৌসুমী।

জানা গেছে, চলচ্চিত্র ফোরামের সদস্য সংখ্যা ২০০’র উপরে। মূল কমিটিতে থাকছেন ২৭ জন। এর মধ্যে ১১ জন কার্যনির্বাহী সদস্যের মধ্যে শাকিব খান হচ্ছেন সর্বশেষ কার্যনির্বাহী সদস্য। সমাজকল্যাণ অধিদপ্তর থেকে সংগঠনটির নিবন্ধন করা হয়েছে। প্রথম কমিটি তিন বছর ক্ষমতায় থাকতে পারবে, এরপর প্রতি দু’বছর পর পর নির্বাচন দিতে হবে।