চলন্ত বাস থেকে ফেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে হত্যা!

মৌলভীবাজারের শেরপুরে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে ‘ইচ্ছেকৃতভাবে’ বাসচাপা দিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের শেরপুরে এ ঘটনা ঘটে।

নিহত ঘোরি মো. ওয়াসিম আফনান সিকৃবির বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির দ্বিতীয় ব্যাচের ছাত্র।

তিনি হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুদ্র গ্রামের ঘোরি মো. আবু জাহেদ মাহবুব ও ডা. মীনা পারভিনের ছেলে।

সিকৃবির শিক্ষার্থীরা জানায়, ময়মনসিংহ থেকে সিলেটগামী উদার পরিবহনের একটি বাসে (ঢাকা মেট্রো-ভ-১৪-১২৮০) সিকৃবির ১১ শিক্ষার্থী উঠেছিলেন। তারা শেরপুর এসে প্রয়োজনীয় কাজের জন্য নেমে পড়তে চান।

তখন ভাড়া নিয়ে বাসের হেলপারের সঙ্গে শিক্ষার্থীদের কথা কাটাকাটি হয়। এতে চালকও যুক্ত হন। একপর্যায়ে ভাড়া পরিশোধ করে শিক্ষার্থীরা বাস থেকে নামার আগেই আফনানকে ধাক্কা দেয় হেলপার। তিনি নিচে পড়ে গেলে চালক বাসের গতি বাড়িয়ে তাকে চাপা দিয়ে পালিয়ে যায়।

গুরুতর আহত আফনানকে সহপাঠীরা উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওসমানী হাসপাতালের কর্তব্যরত পুলিশের এসআই ফারুক আহমদ জানান, লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। চালক ও হেলপারকে ধরার চেষ্টা চলছে।

সম্প্রতি রাজধানীর প্রগতি সরণিতে সুপ্রভাত পরিবহনের একটি বাস বেসরকারি একটি ইউনিভার্সির ছাত্র আবরার আহমেদ চৌধুরীকে ধাক্কা দিয়ে হত্যার প্রতিবাদে ব্যাপক আন্দোলন হয়।

এরই মধ্যে শনিবার সিলেটে আফনানকে বাসের নিচে ধাক্কা দিয়ে হত্যা করার খবরে দক্ষিণ সুরমার কদমতলীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন সিকৃবির শিক্ষার্থীরা।

ওসমানী হাসপাতাল থেকে তাদের বিক্ষোভ দক্ষিণ সুরমাস্থ বাস টার্মিনালে যাওয়ার পর আফনানের ঘাতক বাস চালকের ফাঁসির দাবিতে রাত ৮টা থেকে সড়কে অবস্থান নেন তারা। এতে সিলেট-ঢাকা মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।