চাকরির বয়স ৩৫ করে দেওয়ার বিষয়টি গুজব

‘আগামী মাসে সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করে দেয়া হবে’- আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের বরাত দিয়ে প্রকাশিত এ খবর সত্য নয় বলে দাবি করেছেন ওবায়দুল কাদের।

তিনি বলেছেন: আমার নাম ব্যবহার করে গুজব ছড়ানো হচ্ছে।

শনিবার দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনের শুরুতে গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যমে বহুল আলোচিত এ বিষয়ে নিজের অবস্থান পরিস্কার করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন: সরকারি চাকুরিতে প্রবেশের সাধারণ বয়সসীমা ৩০ থেকে বাড়িয়ে ৩৫ করা হবে এমন কথা আমি বলিনি। এখন পর্যন্ত কোন অডিও বা ভিডিও রেকর্ড সংবাদ প্রকাশকারীরা হাজির করতে পারেনি। এ সংবাদ অসত্য এবং প্রচার বাড়ানোর কৌশল।

কাদের বলেন: আমি এ ধরনের কোনো কথা বলিনি। সরকারের সিদ্ধান্তের আগে আমি কি বলবো! আমি সরকার ও পার্টির ইমপর্টেন্ট জায়গায় আছি। আমার ইরেস্পন্সেবল কোনো কথা বলা উচিত না।
চাকরিতে প্রবেশের বয়স সীমার নতুন কোনো সিদ্ধান্ত সরকারি পর্যায়ে এখনও হয়নি। আমি এ ব্যাপারে কোথায় মন্তব্য করালম! আমার তো জানা নেই। ইট’স ফেইকফুল অ্যান্ড ফলস।

এসয়ম আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এ্যাড. আফজাল হোসেন, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, কার্যনির্বাহী কমিটির সদস্য এসএম কামালসহ অনেকে।