চাকা খুলে দুর্ঘটনার কবলে পুলিশবাহী বাস

ঝালকাঠির রাজাপুরে পুলিশবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার কবলে পড়ে ১০ নারী পুলিশ সদস্যসহ মোট ১২ জন আহত হয়েছেন। শনিবার রাত সাড়ে ১০টার দিকে বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কের রাজাপুর উপজেলার নৈকাঠী নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানায়, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ৩৬ জন সদস্য বাৎসরিক অস্ত্র প্রশিক্ষণ শেষে ফরাজী পরিবহনের একটি গাড়িতে খুলনা থেকে বরিশাল ফিরছিলেন। রাজাপুরের নৈকাঠী এলাকায় আসলে বাসের সামনের অংশের ডানপাশের চাকা খুলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে গাড়ির সামনের দিকে থাকা পুলিশ সদস্যরা আহত হন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে রাজাপুর থানা পুলিশ। আহতদের মধ্যে একজন উপ-পরিদর্শক পদমর্যাদার কর্মকর্তা রয়েছেন। বাকিরা সবাই কনস্টেবল (সিপাহী) পদ মর্যাদার।

রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক আবুল খায়ের মাহমুদ রাসেল বলেন, এখান থেকে আহত ১২ জনকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় চারজন নারী পুলিশ সদস্যকে রাতেই উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকলে কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে সবাই শঙ্কামুক্ত বলে তিনি জানান।

রাজাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদ হোসেন বলেন, দুর্ঘটনার পরপরই ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। দুর্ঘটনার পর থেকে গাড়ির চালক পলাতক রয়েছেন।