চুরি করতে গিয়ে রেস্তোরাঁর চিমনিতে ২ দিন আটকা চোর!

ফাঁকা রেস্তোঁরায় চুরি করতে গিয়ে মহা-ঝামেলায় পড়লেন এক ব্যক্তি। চুরি তো করতে পারলেনই না, উল্টো দু’দিন ধরে ফাঁকা রেস্তোরাঁর চিমনির মধ্যে তেলকালি মেখে আটকে থাকতে হলো।

এমনভাবে আটকা পড়ে যান যে চুপিসারে চুরির পরিবর্তে প্রাণ বাঁচাতে শেষমেশ চিৎকার করে লোকজন ডেকে উদ্ধার হতে হলো। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া একটি রেস্তাঁরায় এমন ঘটনা ঘটেছে।

ক্যালিফোর্নিয়ার একটি ফাঁকা রেস্তোঁরায় চুরি করতে ঢুকেছিল চোর। দরজা বন্ধ থাকায় রান্নাঘরের তেলকালি বেরোনোর চিমনি দিয়ে ভেতরে ঢুকতে চেয়েছিলেন তিনি।

কিন্তু বিপত্তি বাঁধে অন্য জায়গায়। সেই চিমনির মুখ ছিল ছাদে। চোর ভেবেছিল সেখান দিয়েই সোজা ঢুকে পড়বেন রেস্তোঁরায়। কিন্তু পরিকল্পনাটা যে মোটেই সুখকর ছিল না তা বুঝতে খুব বেশি দেরি হলো না।

চিমনির ভেতরে ঢুকতে গিয়ে এমন শোচনীয় অবস্থা হল যে, না ফিরতি পথে বেরোতে পারে আর না ভেতরে ঢুকতে পারে। ক্যালিফোর্নিয়া পুলিশ বলছে, টানা দু’দিন এ ভাবেই চিমনির মধ্যে তেলকালি মেখে গুটিয়ে ছিল ওই চোর। তারপর বাধ্য হয়ে চিৎকার করে লোক ডাকতে শুরু করে।

বৃহস্পতিবার সকালে রেস্তোঁরার পাশের ভবনের এক ব্যক্তি ওই চোরের ক্ষীণ কণ্ঠ শুনতে পান। সাহায্য চেয়ে চিৎকার করছিলেন চোর। পরে ওই ব্যক্তি পুলিশে খবর দেন। পুলিশ এসে তাকে উদ্ধার করে। আনন্দবাজার।