চোখ মেরে প্রিয়াকে হারালেন রাহুল

চোখের ইশারায় নেট দুনিয়া কাঁপানো সেই প্রিয়া প্রকাশ ভারিয়াকেও হারিয়ে দিলেন রাহুল গান্ধী। একজন চোখ মেরেছিলেন চলচ্চিত্রে। তার রুপালী পর্দার নায়ককে।

আরেকজন চোখ মারলেন লোকসভায়। তার প্রতিদ্বন্দ্বী খোদ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। চোখ মারলে। স্থান-কাল-প্রেক্ষাপট এবং উদ্দেশ্য আলাদা হলেও দু’জনের চোখের ভঙ্গি ছিল একই রকম।

কংগ্রেস যুবরাজ রাহুল গান্ধীর চোখেও এমন শিল্প আছে? শুক্রবার তা স্বচক্ষে দেখামাত্রই ই-ঝড় উঠেছে ভারতের সোশ্যাল মিডিয়ায়। কার চোখ মারা বেশি আকর্ষণীয়, রাহুল নাকি প্রিয়া, চোখ মেরে কে বেশি বিখ্যাত হলেন? এসব নিয়ে শুরু হয়েছে জমজমাট বিচার-বিশ্লেষণ। চলছে তর্ক। টাইমস অব ইন্ডিয়া।

মাস কয়েক আগেই এক চোখের কারুকাজে রাতারাতি ভারতবাসীর হার্টথ্রব হয়ে উঠেছিলেন প্রিয়া প্রকাশ ভারিয়া। তেলুগু ছবি ‘ওরু আদর লভ’-এ অভিষেকেই মন কেড়েছিলেন দর্শকদের। প্রায় সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে গিয়েছিল প্রিয়ার সেই চোখ মারার ভিডিও। তখনি নরেন্দ্র মোদি থেকে শুরু করে প্রায় সব ক্ষেত্রের বিশিষ্টদের অডিও-বা ভিডিওর অংশ কেটে এবং প্রিয়ার ভিডিওর সঙ্গে আগে-পরে জুড়ে তৈরি হয়েছিল বহু ক্লিপিংস। সেই তালিকা থেকে তখন বাদ পড়েননি রাহুল গান্ধীও।

এবার রাহুল গান্ধী নিজেই চোখ মারলেন। তাও আবার লোকসভার ভরা অধিবেশনে। অনাস্থা প্রস্তাবের আলোচনার ফাঁকে। সেটা আবার লাইভ সম্প্রচারের সৌজন্যে দেখেছে গোটা ভারত। তারপর থেকেই শুরু চর্চা।

প্রিয়া আর রাহুলের চোখ মারার ছবি জুড়ে তৈরি হচ্ছে নানা কাহিনী। কেউ মজার ছলে, কেউ রীতিমতো সিরিয়াস। কেউ বিচার চাইছেন, মহাকাব্যিক দুই চোখ মারার মধ্যে কোনটা সেরা।

মজার ছলে কেউ লিখছেন, ‘প্রিয়া প্রকাশকে হারিয়ে চোখ মারা প্রতিযোগিতার সেরা পুরস্কার পাচ্ছেন রাহুল গান্ধী।’ ‘দেরিতে হলেও প্রিয়ার চোখ মারার উত্তর দিলেন রাহুল।’