চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদার জামিন বাড়ল

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আগামী ১৩ মার্চ পর্যন্ত খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়িয়েছেন আদালত। একই সঙ্গে ওই দিন এ মামলার যুক্তিতর্কের জন্য দিন ধার্য করা হয়েছে।

খালেদা জিয়ার আইনজীবীদের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা বিশেষ জজ আদালত-৫-এর বিচারক আখতারুজ্জামান আজ সোমবার এই আদেশ দেন।

খালেদা জিয়ার পক্ষে আইনজীবী ছিলেন এ জে মোহাম্মদ আলী, আমিনুল ইসলাম, সানাউল্লাহ মিয়া, জাকির হোসেন প্রমুখ। অন্যদিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী ছিলেন মোশাররফ হোসেন কাজল।

দুদকের আইনজীবী সাংবাদিকদের বলেন, ‘মামলাটিতে এখন আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপনের জন্য দিন ধার্য ছিল। খালেদা জিয়া আরেকটি মামলায় সাজা পেয়ে কারাগারে আছেন। তাই তাঁকে এ মামলায় আদালতে হাজির করার জন্য হাজিরা পরোয়ানা জারির আবেদন করেছিলাম। খালেদা জিয়ার পক্ষের আইনজীবীরা তাঁর জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন করেছিলেন। আদালত দুই পক্ষের বক্তব্য শুনে এ মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ ১৩ মার্চ পর্যন্ত বাড়িয়েছেন এবং ১৩ ও ১৪ মার্চ শুনানির দিন ধার্য করেছেন।’

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দুদকের যুক্তিতর্ক শুনানি শেষ হয়েছে। গতকাল রোববার আসামিপক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য ছিল।

এর আগে ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজা দেওয়া হয় খালেদা জিয়াকে। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।