‘ছাত্রলীগকে সন্ত্রাসী আখ্যায়িত করার অপচেষ্টা চলছে’

‘ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যায়িত করার অপচেষ্টা চালাচ্ছে একটি মহল।’ এমন অভিযোগ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের।

তিনি বলেছেন, ছাত্রলীগের নামে অপপ্রচার করে তাদের জনবিচ্ছিন্ন ও ছাত্রবিচ্ছিন্ন করার চেষ্টা চালানো হচ্ছে। এই উসকানির ফাঁদে পা দেয়া যাবে না।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষককেন্দ্রের (টিএসসি) মিলনায়তনে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এই সভার আয়োজন করে।

ছাত্রলীগের নবনির্বাচিত কমিটির নেতাদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী তিন মাস অনেক যাচাই-বাছাই করে নতুন কমিটি দিয়েছেন। এ কমিটিতে যেন কোনো অনুপ্রবেশ না ঘটে, সেদিকে খেয়াল রাখতে হবে। দুঃসময়ে যারা ত্যাগী, সেসব কর্মীদের কমিটিতে স্থান দিতে হবে।

তিনি বলেন, কিছু ছাত্রনেতা আছে, যারা ক্ষমতার মৌসুমে দলে প্রবেশ করে। ক্ষমতা গেলে তারা আবার চলে যায়। নবাগত গুটিকয়েক অনুপ্রবেশকারী ছাত্রলীগের নামে অপকর্ম করে। আর এর দায় নিতে হয় গোটা সংগঠনকে, যার দায় অামরা এড়াতে পারি না।

ছাত্রলীগের নেতাকর্মীদের বঙ্গমাতার আদর্শকে অনুসরণ করার আহ্বান জানান আওয়ামী লীগ এই সাধারণ সম্পাদক। তিনি বলেন, বেগম মুজিবের মধ্যে আত্মপ্রচারের অহমবোধ ছিল না। তিনি কারাবন্দি বঙ্গবন্ধু ও ছাত্রলীগের মাঝে সংযোগ স্থাপন করতেন। বঙ্গবন্ধুর নিদের্শগুলো পৌঁছে দিতেন। কখনো তাকে ফার্স্টলেডির মর্যাদায় দেখিনি।

ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সঞ্জিত চন্দ্র দাসের সভাপতিত্বে সভা সঞ্চালন করেন সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। সভায় আরও উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।