ছাত্রলীগ নেতা রনির ইয়াবা সেবনের ভিডিও ভাইরাল

বদরুল আমিন রনি, সদ্য ঘোষিত খিলগাঁও মডেল বিশ্ববিদ্যালয় কলেজ শাখার আহ্বায়ক তিনি। সম্প্রতি রনির একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, যেটি আমাদের হাতেও এসেছে। এতে দেখা গেছে, রনি আরেকজনকে নিয়ে ইয়াবা সেবন করছেন। এই ভিডিও ছড়িয়ে পড়ার পর কলেজে শিক্ষার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। এমন নেশাখোরকে কিভাবে ছাত্রলীগের মতো ঐতিহ্যবাহী সংগঠনের নেতৃত্বভার দেওয়া হয়? এমন প্রশ্নও উঠেছে।

রনিকে খিলগাঁও মডেল বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক করায় সংগঠনের নেতাকর্মীদের মধ্যেও অসন্তোষ বিরাজ করছে।

তারা জানান, রনি কেমন, তা সবাই জানে। তার নামে কলেজ কর্তৃপক্ষ মামলা করেছে। রয়েছে পরীক্ষার প্রশ্নফাঁস, চাঁদাবাজিসহ না অভিযোগ। তারপরও এমন বিতর্কিত ব্যক্তিকে আহ্বায়ক করা হয়েছে। তিনি ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের নেতাদের সঙ্গে বরাবর সখ্য রেখে চলেন। তারই জের ধরে এই পদ বাগিয়ে নিয়েছেন রনি।

ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগ গত ৫ নভেম্বর বদরুল আমিন রনিকে আহ্বায়ক করে ১১ সদস্যের কমিটি ঘোষণা করেছে। এই কমিটিকেই আগামী তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি দিতে বলা হয়েছে।

ইয়াবা সেবনের ভিডিও’র বিষয়ে রনির সঙ্গে একাধিকবার যোগাযোগ করেও তার কোনো মন্তব্য পাওয়া যায়নি।

তবে ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি বায়জিদ আহমেদ খান বলেন, ‘রনির মাদকসেবনের ভিডিও দেখে আমরাও অবাক হয়েছি। আগে তার এ বিষয়টি জানা ছিল না। এখন দ্রুত পদক্ষেপ নেওয়া হবে।’

এ ব্যাপারে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, ‘কমিটি ঘোষণার আগে তাদের কাছে রনি সম্পর্কে এসব তথ্য ছিল না। বিষয়টি প্রকাশ্যে আসার পর তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।’

-পরিবর্তন ডটকমের সৌজন্যে