ছিনতাইকারীর হামলায় আহত কবি আসাদুজ্জামান রনী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক মেধাবী ছাত্র, প্রভাষক ও গীতিকবি আসাদুজ্জামান রনী ছিনতাইকারীর হামলায় আহত হয়েছেন। আজ বেলা ১২টায় রাজধানীর মগবাজার হোটেল আল-আমিন এর সামনে এ ঘটনা ঘটে। এ সময় ছিনতাইকারী নিজের কাছে থাকা ছুরি বের করাতে জনগণ তা টের পেয়ে যায়। এ সময় ছিনতাইকারীর সাথে ধস্তাধস্তিতে আহত হন রনি। পরে জনগণের গণপিটুনির পর রমনা থানার ডিউটি অফিসার এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ প্রসঙ্গে আসাদুজ্জামান রনি জানায়, আমি তাকে চিনিনা। সে রাস্তার পাশে দিয়ে যাওয়ার সময় হঠাৎ আমার সাথে ধাক্কা লাগে। আমি তাকে নিজে থেকেই সরিও বলি। কিন্তু সে কোন কথা না শুনে আমার উপর ভীষণ রেগে একটি ইট দিয়ে মারার চেষ্টা করে। পাশে থাকা এক পথচারী তা ঠেকাতে সে আবার কোমর থেকে একটি ধারালো ছুরি বের করে। পরে আমি চিৎকার করলে পাশে থাকা পথচারীরা তাকে ধরে ফেলেন।

এক পথচারী মামুনের ভাষ্যে জানা যায়, এখানে প্রায় প্রায়ই প্রকাশ্যে ছিনতায়ের ঘটনা ঘটলের পুলিশ প্রসাশনের কোন তৎপরতা দেখা যায় না। এই ছিনতাইকারী মালিবাগের বাসিন্দা। সে রাস্তায় যাওয়ার সময় হঠাৎ করেই অন্য পথচারীর সাথে ধাক্কা লাগে এবং পরে একটা গণ্ডগলোর সৃষ্টি করেন। আর তার সাথে থাকেন আরো দু’জন তারা এসে ছুরির মুখে জিম্মি করে পথচারীদের সব কিছু নিয়ে নেয়। আজকেই তাই হতো হয়তো। কিন্তু রনী ভাই সাহসী বলেই ও তার চিৎকারে অন্য পথচারীরা জড়ো হয়ে এই ছিনতাইকারীকে ধরতে সক্ষম হই।

রমনা থানার ডিউটি অফিসার জানায়, আমরা টহল গাড়ী নিয়ে আল আমিন হোটেল এর সামনে সব সময় টহলে থাকলেও এতো লোকের ভীড়ে আশেপাশের সব কিছু বুঝতে পারি না। এরকম ছিনতাইকারীরা খুব ধ্রুত ও চালাক হয়। জনগণই পারে এদের শায়েস্তা করতে। জনগণ যেহেতু আমাদের হাতে তুলে দিয়েছে সেহেতু আমরা যায়যায়দিনের বিনোদন সাংবাদিক ও এ ঘটনার প্রত্যক্ষ সাক্ষী প্রভাষক আসাদুজ্জামান রনীর নেতৃত্বে থানায় একটা মামলা করে জেলে প্রেরণের ব্যবস্থা করছি।