ছোট্ট এই মেয়ে এখন হিট নায়িকা, বলুন তো কে?

দ্রুত বলিউডের প্রথম সারির নায়িকাদের তালিকায় উঠে আসছেন তিনি। হাতে পর পর বড় বাজেটের ছবির কাজ। পাশাপাশি, বি-টাউনে ছোট্ট কেরিয়ারে ইতিমধ্যেই নামের পাশে সুপার ডুপার হিট ছবির ট্যাগ। সঙ্গে রয়েছে প্রথম সারির সুপারস্টারের সঙ্গে কাজ করার অভিজ্ঞতাও। বুঝতে পারছেন, কাকে নিয়ে কথা হচ্ছে?

আচ্ছা ক্লু দেওয়া যাক। কমল হাসান ও তব্বুর সঙ্গে ‘চাচি ৪২০’-এ অভিনয় করেছিলেন তিনি। অবশ্য শিশুশিল্পী হিসাবে। নায়িকার বয়স তখন ছিল মাত্র পাঁচ। তবে তাঁর অভিনয় সে সময়ও যথেষ্ট প্রশংসিত হয়েছিল।

সে তো গেল খুদে বয়সের কথা। সম্প্রতি মিস্টার পারফেকশনিস্টের সঙ্গেও একটি ছবিতে স্ক্রিন শেয়ার করেছেন তিনি। সেই ছবি শুধু দেশেই নয়, দেশের বাইরেও সুপার ডুপার হিট। এ বার নিশ্চয়ই বোঝা যাচ্ছে কার কথা বলা হচ্ছে। হ্যাঁ, ঠিকই ধরেছেন। কথা হচ্ছে ‘দঙ্গল’-এর গীতাকে নিয়েই। ফতিমা সানা শেখ।

সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে নিজের ছোটবেলার একটি ছবি শেয়ার করেছেন নায়িকা। সেখানে দেখা যাচ্ছে, একটি ছোট সাইকেলে কালো রঙের একটি ড্রেস পরে বসে রয়েছেন ছোট্ট ফতিমা। হাতে ধরা রয়েছে একটি বাদামি রঙের খেলনা কুকুর। ছবিটি পোস্ট করে ফতিমা ক্যাপশনে লিখেছেন, ‘‘বচপন…’’। পোস্ট করতে না করতেই প্রায় ৪০ হাজার লাইক পেয়েছে ছবিটি।

এই মুহূর্তে যশ রাজ ফিল্মসের পরবর্তী ছবি ‘থাগস অব হিন্দুস্তান’ ছবির কাজে ব্যস্ত ফতিমা সানা শেখ। এই ছবিতে আমির খানি, অমিতাভ বচ্চন, ক্যাটরিনা কইফের মতো হেভিওয়েটদের সঙ্গে কাজ করছেন তিনি।

‘দঙ্গল’-এর আগে ‘লেডিস স্পেশাল’ এবং ‘আগলে জনম মোহে বিটিয়া হি কিজিও’-তে ছোট পর্দায় দেখা গিয়েছিল ফতিমাকে। ‘বিট্টো বস’ এবং ‘আকাশ বাণী’ ছবিতেও অভিনয় করেছিলেন তিনি।-আনন্দবাজার