জান দেব তবুও ভোট নিতে দেব না : রব

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা ও সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, আওয়ামী লীগ যাতে জাল ভোট না দিতে পারে, জোর করে ব্যালটে সিল মারতে না পারে সেজন্য ভোটের দিন কেন্দ্র পাহারা দিতে হবে। যার যা আছে তা নিয়ে কেন্দ্র পাহারা দিতে হবে। আমরা জান দেব তবুও ভোট নিত দেব না।

শনিবার সন্ধ্যায় গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তায় গাজীপুর-৩ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী ইকবাল সিদ্দিকীর নির্বাচনী পথসভায় তিনি এসব কথা বলেন।

আ স ম আবদুর রব বলেন, এবার যদি ভোট দিতে না দেয়, ভোটের রেজাল্ট যদি কারচুপি করার চেষ্টা করে তাহলে ভোটের অধিকারের জন্য যুদ্ধ করবো। ভোটের দিন বিকেল ৪টায় ভোট সারার আগে থেকে কেন্দ্র ঘেরাও করে রাখবেন। কেউ কেন্দ্র ছেড়ে যাবেন না। রেজাল্ট শিট না নিয়ে প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসারকে যেতে দেবেন না।

পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, আমরা এদেশের মানুষ, আপনারাও এদেশের মানুষ, আমাদের ভাই-বন্ধুর ছেলে। আজকের পরে একটা কর্মীর গায়েও হাত দেবেন না, একজন কর্মীকেও গ্রেফতার করবেন না। মামলা হামলা বন্ধ করেন, জেল জুলুম হুলিয়া বন্ধ করেন।

পথসভায় কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, এবার ভারত থেকে ট্যাংক আসলেও ভোট নিতে পারবে না। পুলিশ বাহিনী সরকারি নির্দেশে সাধারণ মানুষসহ বিএনপির নেতাকর্মীদের বাড়িতে তল্লাশি চালাচ্ছে। আমরা ঐক্যফ্রন্ট গঠন করেছি। আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা এনেছি। এবার ড. কামাল হোসেনের নেতৃত্বে মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা করবো। দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা খালেদা জিয়াকে জেলখানা থেকে বের করে আনবো। বিজয়ের হাঁসি হেসে খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করার লক্ষ্যে নির্বাচনে ইকবাল সিদ্দিকীর পক্ষে ধানের শীষ প্রতীকে ভোট চান তিনি।

উপজেলা বিএনপির সভাপতি শাহজাহান ফকিরের সভাপতিত্বে পথসভায় আরও বক্তব্য দেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী ও বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান।

উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোসলেহ উদ্দিন মৃধা ও শ্রীপুর পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক এসএম আবুল কালাম আজাদের পরিচালনায় সভায় ড্যাবের মহাসচিব ডা. এ জেড এম জাহিদ হোসেন, গাজীপুর-৩ আসনে ঐক্যফন্টের ধানের শীষের প্রার্থী ইকবাল সিদ্দিকী, সাখাওয়াত হোসেন সবুজ, অ্যাডভোকেট কাজী খান, ডা. শফিকুল ইসলাম আকন্দ, শহিদুল্ল্যাহ শহিদ, ব্যারিস্টার ফজলুল করিম মন্ডল জুয়েল, মর্জিনা আফসার, ক্বারী সিরাজুল ইসলাম, বিল্লাল হোসেন বেপারী, গোলনাহার, মাহমুদুল করিম মোনায়েম, মিনহাজ সরকার, আফাজ প্রধান, শাহজাহান মোড়ল, আবুল বাশার সরকার, খায়রুল কবির খোকন, শাহজাহান সজল, কায়সার মৃধা খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।