জামিনের আশায় হাইকোর্টের বারান্দায় বিএনপির হাজার নেতাকর্মী

দেশের বিভিন্ন এলাকা থেকে বিএনপি এবং এর সহযোগী সংগঠনের প্রায় হাজার খানেক নেতাকর্মী আগাম জামিনের জন্য হাইকোর্টে এসেছেন। সোমবার সকালে হাইকোর্টের বারান্দায় তাদের উপস্থিতি তৈরি করে ব্যাপক ভিড়।

এসব নেতাকর্মীদের মধ্যে কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে গত ৫ থেকে ১৪ তারিখের মধ্যে বিভিন্ন অভিযোগে দেয়া মামলায় আগাম জামিন পেতে তারা হাইকোর্টে এসেছেন।

নারায়ণগঞ্জ থেকে আসা বিএনপির অঙ্গ সংগঠনের এক কর্মী মিঠু সরদার বলেন, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় জামিন নিতে আজ আমরা এসেছি ৬০ জন। আমাদের আশা, আজ আমরা জামিন পাবো।

নেত্রকোনা থেকে আসা ছাত্রদল নেতা সাফায়াত আহমেদ জানান, তারা ২৩ জন এসেছেন আগাম জামিনের জন্য।

খুলনা থেকে আসা এক আগাম জামিন প্রার্থী বলেন, বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে আমাদের নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে। আমরা একসাথে এসেছি ৬৬ জন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন আদালত। এছাড়াও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

এ মামলার অন্য চার আসামীকে বিএনপির সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগনে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড এবং এদের সবাইকে ২ কোটি, ১০ লাখ ৭১ হাজার টাকা জরিমানা করা হয়।