জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসে এক পদে দুই কর্তা

মাগুরা প্রতিনিধি : এক অফিসে দুই প্রধান সহকারি দায়িত্ব পালন নিয়ে জটিলতায় ভুগছে মাগুরা ফুড অফিস।

জেলা খাদ্য নিয়ন্ত্রকের এ কার্যলয়ের উচ্চমান সহকারি সৈয়দা সানিয়া আক্তার সম্প্রতি পদোন্নতি পেয়ে প্রধান সহকারি হয়েছে। পদোন্নতি সুত্রে তাকে তার নিজ জেলা নড়াইল খাদ্য অফিসে বদলী করা হয়েছে। অন্যদিকে একইভাবে খুলনা অফিস থেকে প্রধান সহকারি পদে পদোন্নতি পেয়ে নিজ জেলা মাগুরায় যোগদান করেছেন মারিয়া কিবতি। কিন্তু নড়াইলে বদলী হওয়া প্রধান সহকারি সানিয়া আক্তার মাগুরা জেলা খাদ্য অফিসে এখনো অফিস করছেন। যে কারনে একই অফিসে একই পদে এ দুই প্রধান সহকারির দায়িত্ব পালনে জটিল পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে সৈয়দা সানিয়া আক্তার বলেন, ‘মাগুরা জেলা ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক রেজাউল ইসলাম তার কাজের সুবিধার্থে এখানে বর্তমান জুন মাস পর্যন্ত রেখে দিয়েছেন’।

এ বিষয়ে মারিয়া কিবতি বলেন, ‘আমি পদন্নতি পেয়ে গত ১৭ মে মাগুরা জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে প্রধান সহকারি পদে যোগদান করি । কিন্তু আমাকে এখনো দায়িত্ব বুঝে দেয়া হয়নি বরং পদন্নতি পেয়ে নড়াইলে বদলী হওয়া সৈয়দা সানিয়া আক্তার আমার স্থলে এখনো কাজ করে যাচ্ছেন। আমি এ বিষয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রকের সাথে কথা বলে কোন প্রতিকার পাইনি’।

অন্যদিকে জেলা খাদ্য নিয়ন্ত্রক রেজাউল ইসলাম বলেন,‘ দক্ষতার কারনে সৈয়দা সানিয়া আক্তারকে এখানে কর্মরত রাখা হয়েছে। দক্ষতা অর্জন সাপেক্ষে মারিয়া কিবতিকে তার দায়িত্ব বুঝে দেয়া হবে’।