টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

দলে তাঁর জায়গা পাওয়া নিয়ে হয়েছিল অনেক নাটক। প্রথমে বাদ দেওয়া হলেও পরে বোর্ডপ্রধানের হস্তক্ষেপে ১৪ সদস্যের দলে নেওয়া হয় অভিজ্ঞ ব্যাটসম্যান মুমিনুল হককে। দলে জায়গা পেলেও ঢাকা টেস্টের একাদশে রাখা হয়নি তাঁকে। তা নিয়ে কম আলোচনা হয়নি। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে ঐতিহাসিক জয়ে মুমিনুল ইস্যুটি একরকম চাপাই পড়ে যায়। তবে এবার দ্বিতীয় টেস্টের একাদশে জায়গা পেলেন তিনি। এই ম্যাচ টস জিতে ব্যাটিংয়ে নামার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

ম্যাচে পেসার শফিউলের পরিবর্তে মুমিনুলকে দলে নেওয়া হয়েছে। মুমিনুল মূলত খেলে থাকেন ওয়ানডাউনে। এই জায়গায় ব্যাট করে বহু সাফল্য দলকে এনে দিয়েছেন তিনি। সাম্প্রতিক ফর্ম ভালো না হওয়ায় তাঁকে ঢাকা টেস্টের একাদশে রাখেননি কোচ চন্ডিকা হাথুরুসিংহে। শেষ পর্যন্ত আশার কথা দলে ফিরেছেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

তাই ম্যাচে ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গী হচ্ছেন সৌম্য সরকারই। মুমিনুল তিন নম্বরে ব্যাট করতে নামতে পারেন। তাই ইমরুল হয়তো চারে ব্যাট করার সম্ভাবনা রয়েছে।

তবে প্রথম টেস্টে চার নম্বরে ব্যাট করা সাব্বির রহমানকে এবার হয়তো সাত নম্বরে নামিয়ে আনা হতে পারে। তখন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম যথাক্রমে পাঁচ ও ছয় নম্বর পজিশনে খেলতে পারেন।

এরপর নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমানরা ব্যাট করতে পারেন।

চট্টগ্রাম টেস্টের বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।