টাকা বাঁচাতে রিকশায় ঘুরছেন এভ্রিল

সম্প্রতি ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় সেরা নির্বাচিত হওয়ার পর মুকুট হারানোর গ্লানি মুছে নতুন উদ্যমে কাজ শুরু করেছেন জান্নাতুল নাঈম এভ্রিল।

গত শনিবার ‌এভ্রিলকে রিকশা ভ্রমণে রাজধানীর বীর উত্তম সি আর দত্ত রোডে দেখা যায়। এ সময় জনপ্রিয় এক বেসরকারি টেলিভিশনকে এভ্রিল জানান, তিনি কাজ করতে চান বাল্যবিবাহ নিয়ে। আর তাই তিনি প্রতিষ্ঠা করেছেন ‘এভ্রিল ফাউন্ডেশন’। তিনি তার ফাউন্ডেশনের জন্য দেশজুড়ে নারী সম্পৃক্ত করার কাজ শুরু করেছেন। যেখানে এর সদস্যরা বাল্যবিবাহ রোধ ও নারী শিক্ষা নিয়ে কাজ করবে।

‘এভ্রিল ফাউন্ডেশনে’র অর্থ কিভাবে আসবে জানতে চাইলে এভ্রিল বলেন, আমি আমার উপার্জনের ৭৫ শতাংশ অর্থ ফাউন্ডেশনে জন্য ব্যয় করবো তাছাড়া অন্যান্য এনজিওর সঙ্গেও এ বিষয়ে চুক্তির বিষয়ে চিন্তা ভাবনা করছি আমি।

যাতায়াতের মাধ্যম হিসেবে রিকশা কেন বেছে নিয়েছেন জানতে চাইলে এভ্রিল বলেন, আমি আসলে চাই না অর্থ অপচয় করতে। রিকশার পরিবর্তে যদি আমি গাড়ি বা বাইক ব্যবহার করতাম অনেক বেশি অর্থ ব্যয় হতো। আর রিকশায় ভ্রমণের জন্য যে অর্থ সাশ্রয় হচ্ছে সেগুলোও আমি নারী ও শিশুদের কল্যাণে ব্যয় করবো।

এরআগে, জান্নাতুল নাঈম এভ্রিল জানিয়েছিলেন তিনি এবার চলচ্চিত্রে পা রাখছেন।

এভ্রিল বলেন, চলচ্চিত্রে কাজ করার জন্য ইতিমধ্যে আমার সঙ্গে কয়েকজন প্রযোজক যোগাযোগ করেছেন। মজার ব্যাপার হচ্ছে, দেশের শীর্ষ একটি চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান থেকেও ছবি করার অফার পেয়েছি। তবে আমি হ্যাঁ কিংবা না কিছুই বলিনি।

তবে এখনই কোন চূড়ান্ত সিদ্ধান্তে আসেননি নানা চড়াই উৎরাই পেরিয়ে তারকা বনে যাওয়া এই মডেল অভিনেত্রী। ওই চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান থেকে দুই বছরের জন্য চুক্তিতে কাজ করার কথা থাকলেও তিনি আপাতত একমাস সময় চেয়েছেন চিন্তাভাবনার জন্য।

সিনেমার মানের প্রসঙ্গে তিনি বলেন, ‘নামকাওয়াস্তে কোনো চলচ্চিত্রে কাজ করব না’

এছাড়া, এভ্রিল তার নারীদের জন্য প্রতিষ্ঠিত বাইক ট্রেনিং ইন্সটিটিউট নিয়েও কাজ করছেন বলে জানান।

গত ২৯ সেপ্টেম্বর রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের নবরাত্রি হলে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশে’র নাম ঘোষণা করা হয়। এরপর বিয়ের তথ্য গোপন করার অভিযোগে সুন্দরী প্রতিযোগিতা ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’র শিরোপা হারান এভ্রিল।