টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ

সাকিব আল হাসানের ইনজুরির কারণে টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব চলে আসে মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধে। বাঁহাতের আঙুলের ইনজুরির কারণে টেস্ট সিরিজ থেকে ছিটকে যাওয়া সাকিবের টি-টোয়েন্টি সিরিজও খেলা হচ্ছে না। যে কারণে তার পরিবর্তে মাহমুদউল্লাহকে অধিনায়কের দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)।

সাকিব পুরোপুরি ফিট না হওয়ায় টি-টোয়েন্টি সিরিজেও খেলতে পারবেন না। বিশ্বসেরা এই অলরাউন্ডারের পরিবর্তে জাতীয় দলের নেতৃত্ব দেবেন রিয়াদ।

প্রত্যাশা ছিলো টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন সাকিব।সেই আশা থেকেই দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলার জন্যসাকিবকে অধিনায়ক করে দল ঘোষণা দেয় বিসিবি।

দল ঘোষণার পর জানা যায় টি-টোয়েন্টি সিরিজেও সাকিবকে পাওয়া যাবে না। তিনি খেলার জন্য পুরোপুরি ফিট নন। সাকিব ফিট না থাকায় তার পরিবর্তে অধিনায়কের দায়িত্ব দেয়া হয় মাহমুদউল্লাহকে। আর বোলার সাকিবের শূন্যতা পূরণে নাজমুল ইসলাম অপুকে দলে অন্তর্ভক্ত করে বিসিবি।

আগামী বৃহস্পতিবার থেকে শ্রীলংকার বিপক্ষেদুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। বাংলাদেশ সময় বিকেল ৫টায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি শুরু হবে।