ট্রাম্পের অর্থনৈতিক উপদেষ্টার পদত্যাগ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আরও এক উপদেষ্টা পদত্যাগ করতে যাচ্ছেন। ট্রাম্পের শীর্ষ অর্থনৈতিক উপদেষ্টা গ্যারি কন পদত্যাগের ঘোষণা দিয়েছেন বলে হোয়াইট হাউস নিশ্চিত করেছে। খবর বিবিসি।

বেশ কিছুদিন ধরেই ট্রাম্প প্রশাসনের শীর্ষ পদস্থ বেশ কয়েকজন কর্মকর্তা পদত্যাগ করেছেন। এই ধারাবাহিকতায় এখন শীর্ষ অর্থনৈতিক উপদেষ্টাও পদত্যাগ করতে যাচ্ছেন।

গ্যারি কন ছিলেন মুক্ত বাণিজ্যের একজন সমর্থক। কিন্তু ইউরোপ থেকে স্টিল এবং অ্যালুমিনিয়াম আমদানির ওপর শুল্ক আরোপের বিষয়ে ট্রাম্পের পরিকল্পনায় এই অর্থনৈতিক উপদেষ্টা খুশি ছিলেন না বলে সংবাদ মাধ্যমে খবর প্রকাশ হয়েছে।

হোয়াইট হাউসের এক বিবৃতিতে জানানো হয়েছে গ্যারি কন দেশের সেবা করার বিষয়টিকে বেশ সম্মানের বলে মনে করেন। গত বছর প্রেসিডেন্ট ট্রাম্প যে কর সংস্কার করেছিলেন সেখানে তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। কিন্তু প্রথম থেকেই তাদের দু’জনের মধ্যে সম্পর্ক খুব একটা ভালো ছিল না।

গ্যারি কন ঠিক কবে নাগাদ পদত্যাগ করবেন সেটি সুনির্দিষ্টভাবে এখনও জানা যায়নি। এদিকে অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে তার ভূমিকার প্রশংসা করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। এর আগে এক টুইট বার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, হোয়াইট হাউসে কোন বিশৃঙ্খলা নেই।

এখনও কিছু লোক আছেন যাদের তিনি পরিবর্তন করতে চান। গত সপ্তাহে প্রেসিডেন্ট ট্রাম্পের সবচেয়ে ঘনিষ্ঠ উপদেষ্টা ও সহযোগী হোপ হিকস পদত্যাগ করেন। তিনি হোয়াইট হাউসের কমিউনিকেশন বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।