ট্রেন দুর্ঘটনায় নিহতদের মধ্যে ২ জন মেডিকেল ছাত্রী

মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায় সেতু ভেঙে আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনের কয়েকটি বগি খালে পড়ে যাওয়ার ঘটনায় নিহতদের মধ্যে দুইজন শিক্ষানবিশ নার্স ছিলেন।

তারা হলেন-বাগেরহাট জেলার মোল্লাহাট থানাধীন বানদর খোলা গ্রামের সানজিদা আক্তার ও সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার জালালপুরের আব্দুল্লাপুর গ্রামের ফাহমিদা ইয়াসমিন ইভা। দুজনই সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং কলেজের তৃতীয় বর্ষের (নতুন) শিক্ষার্থী ছিলেন।

সিলেট ওসমানী মেডিক্যালের নার্সেস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক এ তথ্য নিশ্চিত করে জানায়, মেডিকেল নার্স কলেজের সানজিদা ও ফাহমিদা নামে দুই শিক্ষানবিশ নার্স নিহত হয়েছেন।

নিহত ফাহমিদার ভাই আব্দুল হামিদ জানান, রাতে ট্রেন দুর্ঘটনার খবর পেয়ে বোনের খোঁজে ঘটনাস্থলে আসেন তিনি। সেখানে বোনকে না পেয়ে কুলাউড়া হাসপাতালে এসে তার বোনকে শনাক্ত করেন। তার বোনসহ কয়েকজন নার্সিং ট্রেনিংয়ের জন্য সিলেট থেকে উপবনযোগে ঢাকা যাচ্ছিলেন।

রোববার গভীর রাতে ট্রেনটির ছয়টি বগি লাইনচ্যুত হয়ে পাহাড়ি ছড়ার মধ্যে পড়ে যায়। এ ঘটনায় এখন পর্যন্ত ছয়জনের মরদেহ উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ। আহত হয়েছে শতাধিক।