এবার ডাস্টবিনে নেমে ফেসবুক লাইভে ব্যারিস্টার সুমন (ভিডিও)

ডাস্টবিনে নেমে ফেসবুকে লাইভে এসে অন্যরকম প্রতিবাদ জানালেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন।

সামাজিক নানা সমস্যা নিয়ে ফেসবুক লাইভ করে আলোচিত এই আইনজীবী রোববার গুলিস্তানে একটি বিদ্যালয়ের সামনে রাখা একটি ডাস্টবিনে উঠেন।

সেখানে দাঁড়িয়ে তিনি ফেসবুক লাইভে আসেন। এসময় তিনি বিদ্যালয়টির সামনে থেকে ডাস্টবিনটি সরিয়ে শিক্ষার্থীকে দুর্গন্ধের যন্ত্রণা থেকে মুক্তি দেয়ার আহ্বান জানান।

ফেসবুক লাইভে সুপ্রিম কোর্টের এ আইনজীবী বলেন, আমি একটা ময়লা ডাস্টবিনের ওপর দাঁড়িয়ে আছি। এটা একটা ডাস্টবিন। ডাস্টবিন থাকতেই পারে। কিন্তু এটা একটা বিদ্যালয়ের সামনে, বিদ্যালয়ের মূল প্রবেশদ্বারের সামনে এই ডাস্টবিন।

তিনি বলেন, বিদ্যালয়টিতে ১৫০০ শিক্ষার্থী এই বিদ্যালয়ে পড়ালেখা করে। সেই বিদ্যালয়ের ফটকেই এ ডাস্টবিন। জজকোর্ট থেকে হাইকোর্ট যাওয়ার পথে, গুলিস্তানে, সৈয়দ নজরুল ইসলাম সরনির সামনে আপনারা এই ডাস্টবিনটি পাবেন।
‘আমার কষ্ট লাগে যে কারোই এটা চোখে পড়ে নাই। ১৫০০ বাচ্চা যে জায়গায় থাকে, সে বাচ্চার চোখের সামনে আপনি সারাক্ষণ, দুর্গন্ধের ডাস্টবিন রেখে দিয়েছেন।’

আইনজীবী সুমন আরও বলেন, এদের এই যন্ত্রণা থেকে মুক্তি দেন। কোনো বিদ্যালয়ের সামনে দুর্গন্ধের ডাস্টবিন থাকতে পারে না। আল্লাহর ওয়াস্তে এদের দুর্গন্ধ থেকে মুক্তি দেন। এদের যদি দুর্গন্ধ থেকে মুক্তি দেন আমার বিশ্বাস তখনই বঙ্গবন্ধুর সোনার বাংলা হবে।

স্কুলের বাচ্চাদের বাঁচান, বেঁচে যাবে ভবিষ্যত

Posted by Barrister Syed Sayedul Haque Suman on Sunday, February 17, 2019