ডিমলায় ব্র্যাকের ক্ষুদ্র ঋনের দায়ে সাঁজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর ডিমলায় বে-সরকারী সংস্থা ব্র্যাকের ক্ষুদ্র ঋনের দায়ে ৬ মাসের সাঁজাপ্রাপ্ত আসামী মোহাম্মদ আলী (৪৫)’কে গ্রেফতার করেছে ডিমলা থানা পুলিশ। হত দরিদ্র মোহাম্মদ আলী সদর ইউনিয়নের দক্ষিন তিতপাড়া খানাবাড়ী গ্রামের মৃত জফির উদ্দীনের পুত্র।

জানা যায়, দরিদ্র মোহাম্মদ আলী প্রায় ৫/৬ বছর পূর্বে সংসারে অভাবের তাড়নায় উক্ত সংস্থা থেকে ক্ষুদ্র ঋনের ৬ হাজার টাকার ঋন গ্রহন করেন। কিন্তু এ ঋনগ্রস্ত দরিদ্র মোহাম্মদ আলী ব্র্যাকের ঋনের টাকা কিস্তিতে পরিশোধ করতে পারেনি। দীর্ঘদিন ঋনের টাকা না পেয়ে ডিমলা উপজেলা ব্র্যাক কর্তৃপক্ষ ঋনগ্রস্ত মোহাম্মদ আলীর বিরুদ্ধে নীলফামারী জেলা জজ আদালতে একটি মামলা দায়ের করেন। উক্ত মামলায় মহামান্য আলাদতের বিচারক মোহাম্মদ আলীকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। আদালতের আদেশ অমান্য করে দীর্ঘদিন ধরে আত্মগোপন করে থাকায় গোপন সংবাদের ভিক্তিতে তার নিজ বাড়ী থেকে ১৭ অক্টোবর রাতে ডিমলা থানা পুলিশের এসআই মাসুদ মিয়া, এসআই ইমাদ উদ্দিন মোহাম্মদ ফারুক ফিরোজ ও এসআই সজল কুমার সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন।

এ ব্যাপারে ডিমলা থানার ওসি (তদন্ত) মফিজ উদ্দিন শেখ বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা থাকায় তাকে গ্রেফতার করা হয়েছে। যাহার মামলা নং-এসসি/১৪৫/১১। গ্রেফতারকৃত আসামীকে শনিবার দুপুরে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।