ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচলে বিঘ্ন

হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার আন্দিউড়ায় পাথর বোঝাই ট্রাক ও মোরগবোঝাই পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় ঢাকা-সিলেট মহাসড়কে তিন ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। এতে করে উভয়দিকে শত শত গাড়ি আটকা পড়ে যানজট এবং দুর্ভোগের সৃষ্টি হয়।

আজ শুক্রবার সকাল সাড়ে ৭টায় এ দুর্ঘটনাটি ঘটলে সকাল সাড়ে ১০টা পর্যন্ত যানচলাচল বন্ধ থাকে।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি মো. জসিম উদ্দিন খন্দকার জানান, শুক্রবার সকালে সিলেট থেকে ঢাকামুখী একটি মালামালবোঝাই ট্রাক ও ঢাকা থেকে সিলেটমুখী একটি পিকআপ ভ্যানের মাঝে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় মুরগীর গাড়িটি পার্শ্ববর্তী খাদে গিয়ে পড়ে এবং ট্রাকটি রাস্তায় উল্টে যায়। এতে উভয় গাড়িতে থাকা দুইজন হালকা আঘাতপ্রাপ্ত হন। তবে ট্রাক ও এর মালামাল রাস্তায় পড়ে থাকায় দীর্ঘ যাজনটের সৃষ্টি হয়েছে।

তিনি আরো জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে যান চলাচল স্বাভাবিক করে। এদিকে দীর্ঘ যানজট সৃষ্টি হওয়ায় উভয় দিক থেকে আসা কয়েক শতাধিক গাড়ি রাস্তায় আটক পড়লে যাত্রীরা পড়েন চরম দুর্ভোগে।

যানজটে থাকা হবিগঞ্জের লাখাই উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অমিত ভট্টাচার্য্য বলেন, তারা কেন্দ্রীয় কমিটির কাউন্সিলে ঢাকায় যাচ্ছিলেন। কিন্তু এ যানজটের কারণে তিন ঘণ্টা ধরে গাড়ি থামানো।

এ ছাড়াও উভয় দিক থেকে আসা যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন বলেও জানান তিনি।