ঢাবিতে হলের দরজা ভেঙে ছাত্রলীগ নেতার ওপর হামলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলে ছাত্রলীগের এক কেন্দ্রীয় নেতার ওপর হামলা চালিয়েছে বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মীরা।

সোমবার দিবাগত রাত ১১টার দিকে ওই কেন্দ্রীয় নেতার কক্ষের দরজা ভেঙে এ হামলা চালানো হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসের জের ধরে এ হামলার ঘটনা ঘটে বলে জানা গেছে।

হামলাকারী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপ-ক্রীড়া সম্পাদক হাসিবুর রহমান তুষার (শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট, ৪র্থ বর্ষ)। আর হামলার শিকার ছাত্রলীগ নেতা কেন্দ্রীয় ছাত্রলীগের সহসম্পাদক ইমরান জমাদ্দার (ভূগোল ও পরিবেশ বিভাগ, মাস্টার্স)। এই দুইজনই ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসানের অনুসারী। এর মধ্যে ইমরান হাজী মুহম্মদ মুহসীন হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ছিলেন।

হামলার শিকার ইমরান জানান, ‘হল কমিটিতে বঞ্চিতরা যেন পদ পায়, সে বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে একটি স্ট্যাটাস দিয়েছিলাম। এর জের ধরে তুষারের নেতৃত্বে ৩০-৪০ জন আমার ওপর হামলা করতে আসে। তখন আমার কক্ষের দরজা বন্ধ ছিল। পরে তারা দরজা ভেঙে কক্ষের ভেতরে ঢুকে স্ট্যাম্প দিয়ে এলোপাথারি মারধর করে। গলা চেপে ধরে তুষার। অকথ্য ভাষায় বকাঝকা করে।’

ছাত্রলীগ নেতা ইমরান আরও জানান, হামলায় তার বুকে এবং বাম হাতের বাহুতে আঘাত লাগে। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নেন। যখন তুষার হামলা চালায় তখন তিনি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসানের সঙ্গে মোবাইলফোনে কথা বলছিলেন। বিষয়টি তুষারকে জানানোর পরেও সে হামলা থেকে নিবৃত হয়নি।

এ বিষয়ে হাসিবুর রহমান তুষার বলেন, ‘হামলার কোনো ঘটনা ঘটেনি। তবে তার (ইমরান) সঙ্গে একটু কথা কাটাকাটি হয়েছে।’

ঘটনার বিষয়ে জানতে ঢাবি ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসানকে ফোন দেয়া হলে তার মোবাইলফোন নম্বরটি বন্ধ পাওয়া গেছে।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ নিজামুল হক ভূঁইয়া বলেন, ঘটনার তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত নই।