ঢাবি অধিভুক্ত ৭ কলেজে ভর্তির আবেদন শুরু মঙ্গলবার

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির কার্যক্রম মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) থেকে শুরু হবে।

রোববার (২৩ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তর সংলগ্ন আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে দুপুর ২টায় উপাচার্য মো. আখতারুজ্জামান এই ভর্তি প্রক্রিয়ার উদ্বোধন করবেন।

বিজ্ঞান, বাণিজ্য, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত অনলাইনের মাধ্যমে এই আবেদন গ্রহণ করা হবে। ভর্তির বিস্তারিত তথ্য www.7collegedu.com ওয়েবসাইটে জানা যাবে।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলো হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাংলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।

এখন থেকে এসব কলেজে ভর্তি পরীক্ষা, পাঠ্যসূচি ও পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিচালিত হবে। এতোদিন দেশের অন্যসব সরকারি-বেসরকারি কলেজের মতো এগুলোর ভর্তি পরীক্ষা ও শিক্ষাকার্যক্রম জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে পরিচালিত হতো।