তারকাদের ভরসা নৌকায়

৮ নভেম্বর নির্বাচন কমিশন একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরদিন থেকেই আওয়ামী লীগ মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে। এদিকে শোবিজ থেকে এবারও বেশ কয়েকজন তারকা মনোনয়ন ফরম তুলেছেন।

এ তালিকায় আছেন-নায়ক ফারুক, চিত্রনায়িকা সারা বেগম কবরী, সংগীতশিল্পী মমতাজ বেগম, অভিনেত্রী রোকেয়া প্রাচী, তারানা হালিম ও নায়ক শাকিল খান, মনোয়ার হোসেন ডিপজল. সিদ্দিকুর রহমান। এসব তারকাদের প্রত্যেকের ভরসা হল নৌকায়।

১১ নভেম্বর মনোনয়োনপত্র কিনেছেন চিত্রনায়ক ফারুক। গাজীপুর-৫ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে এমপি নির্বাচন করতে চান তিনি।

এদিকে আবারও আওয়ামী লীগের দলীয় মনোনয়নে লড়বেন অভিনেত্রী সারাহ বেগম কবরী। নারায়ণগঞ্জ-৪ আসনের প্রার্থী হিসেবে ১০ নভেম্বর বিকেলে ধানমণ্ডি আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয় থেকে মনোনয়ন ফরম কেনেন তিনি।

এ সময় কবরী বলেন, ‘ঢাকা-১৭ আসন থেকে আমি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করছি।’ এর আগে নবম সংসদের সদস্য হিসেবেও প্রতিনিধিত্ব করেন তিনি। ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ নিয়ে নারায়ণগঞ্জ-৪ আসন গঠিত।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছেন কণ্ঠশিল্পী মমতাজ বেগম। শনিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। ২০১৪ সালের ১০ম জাতীয় সংসদ নির্বাচন করেছেন। বর্তমানে তিনি একই আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

ঢাকা-১৪ (মিরপুর) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন চলচ্চিত্র অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। শনিবার দুপুরে তিনি নেতাকর্মীদের সঙ্গে নিয়ে রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয় থেকে মনোনয়ন ফরম কেনেন।

মনোনয়ন ফরম কেনার পরে মনোয়ার হোসেন ডিপজল সাংবাদিকদের জানান, আগামী নির্বাচনে আমি ঢাকা-১৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী। এই আসনে আওয়ামী লীগ থেকে তাকে মনোনয়ন দিলে তিনি নির্বাচনে জয়লাভ করেবন।

অভিনেত্রী, নাট্য পরিচালক, লেখক, আইনজীবী এবং সমাজকর্মী হিসেবে পরিচিত তারানা হালিম। ২০১৮ সালে, তিনি তথ্য প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত হন। জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের বর্তমান সংসদ সদস্য তিনি।

এদিকে আসন্ন সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছেন তারানা হালিম। তিনি টাঙ্গাইল- ৬ (দেলদুয়ার নাগরপুর ) আসন থেকে নির্বাচন করবেন।

অভিনেত্রী, আবৃত্তিকার ও নির্মাতা হিসেবে পরিচিত রোকেয়া প্রাচী। পেয়েছেন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন পুরস্কার। নতুন খবর হলো, ফেনী ৩ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন এ অভিনেত্রী।

সে সময় সাংবাদিকদের তিনি বলেন, ‘আমার দল আওয়ামী লীগ ও নেত্রী আমাকে মূল্যায়ন করবেন বলে আশা রাখি। আমি সুযোগ পেলে নেত্রী শেখ হাসিনার মনের মতো করে ফেনীকে সাজাবো।’

এছাড়াও বাগেরহাট-৩ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন চিত্রনায়ক শাকিল খান।

এ বিষয়ে শাকিল খান বলেন, ‘প্রধানমন্ত্রী আমাকে (বাগেরহাট -৩ আসনে) সংসদীয় এলাকায় কাজ করতে বলেছেন। সেই অনুযায়ী আমি দলীয়ভাবে মোংলা-রামপাল এলাকায় জনসংযোগ ও প্রচারণা চালিয়েছি। আমি নেত্রীর কাছে সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চাই।’

শনিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। এদিকে টিভি নাটকের জনপ্রিয় অভিনেতা সিদ্দিক টাঙ্গাইল-১ আসন থেকে নির্বাচন করার জন্য শনিবার মনোনয়নপত্র কিনেছেন।