তারেকের বিরুদ্ধে ইসি ব্যবস্থা না নিলে, জনতার আদালতে যাবে আ.লীগ

দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি তারেক রহমান নির্বাচনী প্রক্রিয়ায় অংশ নেয়ায় তার বিরুদ্ধে ইসি ব্যবস্থা না নিলে জনতার আদালতে যাবে আওয়ামী লীগ, বলেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (১৯ নভেম্বর) বিকেলে ধানমণ্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

আলাদা এক অনুষ্ঠানে দলের যুগ্ম সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, পলাতক আসামির নির্বাচনী প্রক্রিয়ায় অংশগ্রহণ নিয়ে সুনির্দিষ্ট লিখিত অভিযোগ দেয়ার পরেও নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা না নেয়ায় দেশবাসী বিস্মিত।

সোমবার (১৯ নভেম্বর) দুপুরে সময় সংবাদকে তিনি এ কথা বলেন। হাওয়া ভবনের তালিকা ধরে বিনা পরীক্ষায় ৩শ’ নির্বাচনী কর্মকর্তাকে নিয়োগ দিয়ে বিএনপিই সরকারি প্রতিষ্ঠানকে দলীয়করণ করেছে বলেও অভিযোগ করেছেন হানিফ।

এদিকে, ভিডিও কনফারেন্সে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ভিডিও কনফারেন্সে প্রার্থীদের সাক্ষৎকার নেয়া নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন নয় বলে জানিয়েছে ইসি এবং এ ব্যাপারে তাদের কিছু করার নেই বলেও জানিয়ে দিয়েছেন তারা।

ইসির এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশন থেকে আওয়ামীগ লীগকে এখনো কিছু জানানো হয়নি। তবে নির্বাচন কমিশন যথাযথ আইনি ব্যবস্থা না নিলে জনতার আলাদতের মধ্য দিয়েই বিএনপিকে প্রতিহত করা হবে।

দুর্নীতি মামলার আসামি তারেক রহমান ও খালেদা জিয়াকে দলে প্রতিষ্ঠিত করতেই বিএনপির গঠনতন্ত্র থেকে সাত ধারা বাদ দেয়া হয়েছে বলে অভিযোগ করেন ওবায়দুল কাদের।

রোববার থেকে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে ভিডিও কনফারেন্সে লন্ডন থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া শুরু করেন। বুধবার পর্যন্ত এই সাক্ষাৎকার গ্রহণের কথা রয়েছে।