তালায় টিআরএম প্রকল্প পরিদর্শনে বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ

এসকে রায়হান, তালা প্রতিনিধিঃ শুক্রবার সকাল ১০টায় সাতক্ষীরা জেলার তালা উপজেলার বালিয়া এলাকায় টিআরএম (Tidal River Management) এলাকা পরিদর্শন করেন খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ ।

এ সময় আরো উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দীন , তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফরিদ হোসেন , তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার , সহকারী কমিশনার (ভূমি) মোঃ লিটন আলী , পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রবীর কুমার গোস্বামী , তালা প্রেস ক্লাবের আহবায়ক প্রণব ঘোষ বাবলু , সদস্য সচীব আব্দুল জব্বার , জালালপুর ইউপি চেয়ারম্যান এম মফিদুল হক লিটু , খেশরা ইউপি চেয়ারম্যান রাজীব হোসেন রাজু , তালা থানার সেকেন্ড অফিসার শেখ ওহিদুজ্জামান , জেএসডি’র কেন্দ্রীয় কমিটির সদস্য মীর জিল্লুর রহমান , উপজেলা ছাত্রলীগের সভাপতি সরদার মশিয়ার রহমানসহ তালা প্রেস ক্লাবের নব-গঠিত আহব্বায়ক কমিটির সদস্যবৃন্দ ।

পরিদর্শনকালে খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ বলেন , যত দ্রুত সম্ভব টিআরএম এলাকার ক্ষতিগ্রস্ত কৃষকদের সহজ শর্তে ক্ষতিপূরণের টাকা প্রদানের ব্যবস্থা করা হবে । এজন্যে তিনি স্থানীয় কৃষকসহ সংশ্লিষ্টদের সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহবান জানান । এছাড়া তিনি টিআরএম এলাকার বিল থেকে নেট পাটা অপসারণের নির্দেশ প্রদান করেন । এ সময় তালা উপজেলা পানি কমিটির পক্ষ থেকে কপোতাক্ষ নদ পুনঃখননের বর্তমান অবস্থা এবং পাখিমারা বিলের টিআরএম কার্যক্রমের বাস্তবায়ন অগ্রগতি নিয়ে খুলনা বিভাগীয় কমিশনার কে লিখিতভাবে অবহিত করা হয় ।