তাসকিনের এক সেলফিতে পুরো দল

বেনোনি থেকে দুই ঘণ্টার বাস ভ্রমণ শেষে সিরিজের প্রথম টেস্টের ভেন্যু পচেফস্ট্রমে পৌঁছেছে বাংলাদেশ দল। স্থানীয় একটি স্পোর্টস ভিলেজে উঠেছেন মুশফিক-তামিমরা। ২৮ সেপ্টেম্বর দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি মাঠে গড়াবে।

অনুশীলন ম্যাচের ধকল আর ভ্রমণক্লান্তি কাটিয়ে বেশ ফুরফুরে মেজাজেই আছে লাল-সবুজের প্রতিনিধিরা। রিসোর্টের সামনে দাঁড়িয়ে তাসকিনের হাস্যোজ্জ্বল সেলফিতে বন্দী হয়েছে পুরো দল। ক্যাপশনে টাইগার পেসার লিখেছেন, ‘সাউথ আফ্রিকা সিরিজের জন্য উন্মুখ হয়ে আছি।’

বাংলাদেশ সময় রোববার বিকেল ৩টায় বেনোনি ছাড়ে টাইগাররা। প্রোটিয়া সফরে দলের ম্যানেজারের দায়িত্বে থাকা প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান, বিকাল ৫টায় নিরাপদে পচেফস্ট্রমে পৌঁছায় বাংলাদেশ দল।

দুই টেস্টের সিরিজের আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে সাউথ আফ্রিকা আমন্ত্রিত একাদশের সঙ্গে তিনদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে মুশফিকুর রহিমের দল। শনিবার ড্রতেই শেষ হয় ম্যাচটি।

দ্বিতীয় ইনিংসে ২৩৫ রান তুলতে ৯ উইকেট হারায় বাংলাদেশ। ইনিংস ঘোষণা করার পরপরই ‘ড্র’ মেনে নেন দুই অধিনায়ক। প্রথম ইনিংসে ৭৪.১ ওভার খেলে ৭ উইকেটে ৩০৬ রান তুলে ইনিংস ঘোষণা করেছিল সফরকারীরা। দ্বিতীয় দিন আফ্রিকার আমন্ত্রিত একাদশ ৮ উইকেট হারিয়ে ৩১৩ তুলে ইনিংস ঘোষণা করে।