তিন জেলায় সড়কে ঝরলো ৯ প্রাণ

নাটোর-নীলফামারী ও ঝিনাইদহে পৃথক পৃথক সড়ক দুঘটনায় এক নারীসহ ৯ জনের প্রাণহাণির ঘটনা ঘটেছে। এছাড়া আহত হয়েছে আরো ৯ জন। রোববার (৪ ফেব্রুয়ারি) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত এই দুর্ঘটনা ঘটে। হতাহতদের মধ্যে নাটোরে ৩ জন নিহত ও একজন আহত, নীলফমারীতে ৩ জন নিহত এবং ঝিনাইদহে এক নারী নিহত এবং ৮ জন আহত হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

নাটোর: জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন একজন। রোববার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এবং দুপুরে নাটোর-বগুড়া মহাসড়কের জামতলি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নাটোর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আখতার হোসেন জানান, রোববার সন্ধ্যায় বগুড়া থেকে নাটোরগামী ট্রাকের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলের দুই আরোহীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই দুজন নিহত ও একজন আহত হয়। আহত একজনকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এখনও পর্যন্ত নিহতদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

অপরদিকে, রোববার সকাল সাড়ে ১০টায় নাটোর-বগুড়া মহাসড়কের সিংড়ার জামতলী এলাকায় বগুড়াগামী একটি নসিমন (ভটভটি) উল্টে আব্দুস সামাদ নামে এক বৃদ্ধ কৃষক গুরুত্বর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তার মৃত্যু হয়। সামাদ উপজেলার তাজপুর ইউনিয়নের রাখালগাছা গ্রামের মৃত কাজেম মোল্লার ছেলে।

সিংড়া থানার ওসি মনিরুল ইসলাম জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর মর্গে পাঠানো হয়েছে।

নীলফামারী: নিয়ন্ত্রণ হারিয়ে একটি মোটরসাইকেল ট্রলিকে ধাক্কা দিয়ে তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়। রোববার বিকেল সাড়ে ৫টার দিকে নীলফামারীর সৈয়দপুর বাইপাস মহাসড়কের নিয়ামতপুর ধলাগাছ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো- জেলার উত্তরা আবাসন ঢেলাপীরের বাসিন্দা কালু মাহমুদের ছেলে আসাদুল (৫৫), সৈয়দপুর উপজেলার খোর্দ বোতলাগাড়ী গ্রামের মৃত. ছামির মাহমুদের ছেলে জিকরুল ইসলাম (৫০) ও একই উপজেলার কাশিরামবেলপুর ইউনিয়নের চওড়াবালাপাড়া গ্রামের মফিজ উদ্দিনের ছেলে শাহজাহান আলী (৩৫)।

সৈয়দপুর ট্রাফিক সার্জেন্ট আলমগীর হোসেন বলেন, ঘটনার সময় একটি ট্রলি ঢাকা মহাসড়কের সৈয়দপুর বাইপাসের নিয়ামতপুর ফ্যাক্টরিতে প্রবেশ করছিল।

এ সময় একটি মোটরসাইকেলে তিন আরোহী দ্রুতগতিতে ওয়াপদা মোড়ের দিকে যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে ওই ট্রলিকে ধাক্কা দিলে ঘটনাস্থলে আসাদুল ও জিকরুল নিহত হয়। আহত শাহজাহান আলীকে এলাকাবাসী সৈয়দপুর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সৈয়দপুর থানার ওসি শাহজাহান পাশা বলেন, ঘটনার পর ওই সড়কে এক ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে থানায় নেয়ার পর যান চলাচল শুরু হয়।

ঝিনাইদহ: ঝিনাইদহের কোটচাঁদপুরে হরিণদিয়া গ্রামে ইজিবাইকের চাকায় শাড়ি পেঁচিয়ে মনিয়ারা খাতুন (৭০) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। রোববার বিকেল ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

কোটচাঁদপুর থানার ওসি বিপ্লব কুমার সাহা জানান, বিকেলে মনিয়ারা খাতুন ইজিবাইকে করে বাড়িতে ফিরছিলেন। এসময় তার শাড়ি ইজিবাইকের চাকায় পেঁচিয়ে যায়। এতে তিনি রাস্তার ওপর পড়ে গিয়ে ঘটনাস্থলেই মারা যান।

অপর দিকে মহেশপুর উপজেলার বজ্রাপুর এলাকায় একটি যাত্রীবাহী বাসের সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষ হয়। এতে বাসে থাকা আট যাত্রী গুরুত্বর আহত হন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে কোটচাঁদপুর হাসপাতালে ভর্তি করে।

মহেশপুর থানার ওসি লষ্কর জায়াদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।