তৃতীয় ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৫৫ জন নির্বাচিত

দেশের পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ২৫ জেলার ১২৫টি উপজেলায় ভোটগ্রহণ হবে ২৪ মার্চ। ইতোমধ্যে তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে ছয়টি উপজেলা পরিষদের সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হয়েছেন ৩৩ জন, ভাইস চেয়ারম্যান ৯ জন ও নারী ভাইস চেয়ারম্যান ১৩ জন।

ইসি সূত্রে থেকে জানা গেছে, ১২৫ উপজেলায় ১০ হাজার ১৮টি কেন্দ্রে ২ কোটি ৪৭ লাখ ৫৩ হাজার ১৪৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন তৃতীয় ধাপে। এই ধাপে প্রার্থী চেয়ারম্যান পদে ৩৫৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬০৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪১৪ জন।

নরসিংদী সদর উপজেলা এবং কক্সবাজার সদর উপজেলার নির্বাচন তৃতীয় ধাপে হওয়ার কথা থাকলেও এখন তা চতুর্থ ধাপে হবে।

ইসি সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ জানান, ভোটগ্রহণের সব প্রস্তুতি প্রায় শেষ। উপজেলা নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে কমিশন থেকে সব ধরনের নির্দেশনা দেওয়া হয়েছে।

ইসি সূত্র জানায়, নির্বাচনের দুই দিন আগে, নির্বাচনের দিন এবং নির্বাচনের পরের দিন আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হবে।

নির্বাচন উপলক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিদের সমন্বয়ে আইনশৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেল গঠন করেছে ইসি। সেলের সদস্যরা নির্বাচনের এক দিন আগে থেকে পরের দিন পর্যন্ত ইসিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবহিত করার পাশাপাশি নির্বাচনী সামগ্রী তদারকি করবেন।

৩১ মার্চ চতুর্থ ধাপের ভোট হবে। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ জুন।