থানায় ওসির দু’বছর পূর্তিতে ডিসকো নাইট! (ভিডিও)

চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুল হোসেনের একই থানায় ওসি হিসেবে দুই বছর পূর্তি উৎসব পালন করা হয়েছে শুক্রবার দিনগত রাতে। এ উপলক্ষে সন্ধ্যা থেকেই থানা প্রাঙ্গণে শুরু হয় ওসির উষ্ণ সংবর্ধনার অনুষ্ঠান। থানা কম্পাউন্ডে বিশাল স্টেইজ, সাউন্ড সিস্টেম ব্যবহার ও স্টেইজে ব্যানার টানিয়ে এ অনুষ্ঠানটি করা হয়েছে। স্টেইজে টাঙানো ব্যানারে লেখা হয় চৌকস, বিচক্ষণ, দূরদর্শী, সৎ ও নিষ্ঠাবান পুলিশ অফিসার রফিকুল হোসেনের সাতকানিয়া থানায় দুইবছর পূর্তি উপলক্ষে উষ্ণ সংবর্ধনা।

অনুষ্ঠানে অংশ নেয়া একাধিক ব্যক্তি জানান, সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত আলো ঝলকানো এই সংবর্ধনার আয়োজনে ছিল নাচ-গান আর ভুড়িভোজ। ৩০ পাউন্ড ওজনের কেক কাটার পাশাপাশি ছিলো প্রায় ৩শ’ মানুষের ডিনারের আয়োজন।

ওই অনুষ্ঠানে থানার পুলিশ সদস্য ছাড়াও সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোবারক হোসেন, সাতকানিয়া সার্কেলের এএসপি হাসানুজ্জামান মোল্লা, স্থানীয় সাংবাদিক, নানা শ্রেণিপেশার মানুষ অংশ নিয়েছেন।

অনুষ্ঠানে ওসি সংক্ষিপ্ত বক্তব্য দেন। সেসময় তিনি বলেন, এএসপি হিসেবে তার প্রমোশন হয়েছে এবং আগামী রোববার অর্ডার হবে। যেদিন এ সাতকানিয়া থানা থেকে বিদায় নেবেন সেদিন আরেকটি জম্পেশ আয়োজন করা হবে এ থানা প্রাঙ্গনেই।

তবে থানার একাধিক সূত্র জানায়, এ থানায় যোগদানের পর থেকেই এমন অনুষ্ঠানের প্রস্তুতি নিতে থাকেন ওসি। সেই প্রস্তুতির আলোকেই শুক্রবার থানা কম্পাউন্ডে এই আয়োজন করা হয়।

অভিযোগ উঠেছে এ আয়োজনের জন্য দু’দিন আগ থেকেই থানা পুলিশ ব্যস্ত সময় পার করেছেন। এর কারণে থানার স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হয়েছে। থানায় আইনী সাহায্য প্রার্থীরা এসেও ফিরে গেছেন খালি হাতে।

এ প্রসঙ্গে জানতে চাইলে ওসি রফিকুল হোসেন বলেন, থানার ভেতরেই একটি কক্ষে অনুষ্ঠান করেছি। পুলিশরা বিনোদনের সুযোগ পায় না। এজন্য দুই বছর পূর্তিতে তারাই এই অনুষ্ঠানের আয়োজন করেছে।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোবারক হোসেনের কাছে এ ব্যাপারে জানতে চাইলে বলেন, কী আয়োজন, কেন আয়োজন আমি কিছুই জানি না। একদিন আগে ওসি বললেন, স্যার থানায় একটা অনুষ্ঠান আছে, আপনি আসলে খুশি হবো। গিয়েই দেখি খাবার-দাবার নাচ গান।