দক্ষিণখানে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী খুকু সুমন নিহত

রাজধানীর দক্ষিণখান এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় দুই পুলিশ সদস্যও আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

সোমবার রাত সোয়া ১২টায় দিকে দক্ষিণখান থানা এলাকার আশিয়ান সিটি মাঠে এই ঘটনা ঘটে। নিহত মাদক ব্যবসায়ীর নাম সুমন ওরফে খুকু সুমন। তার নামে দক্ষিণ খান থানায় ৫টি মাদকের মামলা রয়েছে।

দক্ষিণখান থানা পুলিশ ‘বন্দুকযুদ্ধে’ নিহতের বিষয়টি নিশ্চিত করেছে।

পুলিশের উত্তরা বিভাগের সিনিয়র সহকারী কমিশনার (এসি-দক্ষিণখান) মিজানুর রহমান বলেন, ‘বন্দুকযুদ্ধের ঘটনা সত্য। গোপন সংবাদের ভিত্তিতে দক্ষিণখান থানা পুলিশ আশিয়ান সিটি মাঠের সামনে মাদক উদ্ধারে গেলে একদল মাদক ব্যসায়ী পুলিশের ওপর অতর্কিত গুলিবর্ষণ করে। এসময় দুইজন পুলিশ সদস্য আহত হন। পুলিশও পাল্টাগুলি ছুঁড়লে কয়েকজন পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে সুমনের গুলিবিদ্ধ দেহ পড়ে থাকতে দেখা যায়। তার দেহটি উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে এক হাজার পিস ইয়াবা, একটি ওয়ান শুটারগান পিস্তল, ৪টি ককটেল উদ্ধার করা হয়েছে। সুমনের বিরুদ্ধে শুধু দক্ষিণখান থানায় ৫টি মাদক সংক্রান্ত মামলা ছিল।’

সুমনের মৃত্যুর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা অচেতন অবস্থায় তাকে ঢামেকে পাঠিয়েছি, তার মৃত্যু হয়েছে কি না এটা আমরা বলতে পারছি না।’

এদিকে সোমবার মধ্যরাতে একই সময়ে কুমিল্লার মুরাদনগর উপজেলার গুঞ্জর এলাকায় গোমতী প্রতিরক্ষা বাঁধের পাশে ভাই ভাই ব্রিক ফিল্ডের সামনে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ লিটন ওরফে কানা লিটন (৪৩) এবং বাতেন (৩৪) নামে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন পুলিশের তিন কর্মকর্তা। ঘটনাস্থল থেকে একটি পাইপগান ও ৪০০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ হেড কোয়ার্টার্সের তথ্য অনুযায়ী, সাম্প্রতিক মাদকবিরোধী অভিযানে র‍্যাব-পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত মাদক ব্যবসায়ীর সংখ্যা শতাধিক।