দখল করা জমিতে ‘বঙ্গবন্ধু সুপার মার্কেট’

জামালপুর সদর উপজেলার কেন্দুয়া কালিবাড়ি বাজার সংলগ্ন এক ভূমিহীন কৃষকের লিজ নেয়া ফসলি জমি দখল করার অভিযোগ উঠেছে। রাতারাতি দখল করা ওই জমিতে ‘বঙ্গবন্ধু সুপার মার্কেট’ নাম দিয়ে সাইনবোর্ড টানিয়ে দেয়া হয়েছে।

কেন্দুয়া কালিবাড়ি বাজারের কুলি ভূমিহীন কৃষক বৃদ্ধ আব্দুর রহমানের অভিযোগ, বাংলাদেশ রেলওয়ের ৪৫ শতাংশ কৃষি জমি ৯৯ বছরের লিজ নিয়ে ধান চাষ করে সংসার চালাতেন তিনি। ৩ দিন আগে রাতের অন্ধকারে স্থানীয় প্রভাবশালী দুর্বৃত্তরা তার লিজ নেয়া জমি জোরপূর্বক দখল করেছে। দখল করা রেলের ওই জমিতে ‘বঙ্গবন্ধু সুপার মার্কেট’ নাম দিয়ে সাইনবোর্ড টানিয়ে দেয়া হয়েছে।

একজন কৃষকের জমি জবর দখল করার ঘটনায় স্থানীয়দের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। জমি ফেরত পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন বৃদ্ধ আব্দুর রহমান।

কেন্দুয়া কালিবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, দরিদ্র আব্দুর রহমানের জমি দখল করার ঘটনা তিনি শুনেছেন। ঘটনাটি তিনি খোঁজ নিয়ে দেখবেন বলেও জানান।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সদস্য সাইদুর রহমান শেলি, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালেদুজ্জামান প্রদীপ ও সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সোহেলের সঙ্গে যোগাযোগ করার পরামর্শও দেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম।

এ ব্যাপারে সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালেদুজ্জামান প্রদীপ জানান, এ ঘটনার সঙ্গে তার কোনো সংশ্লিষ্টতা নেই।